1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ফতুল্লায় গৃহবধূ নিহতের ঘটনায় মামলা কোন অপরাধীকে ছাড় দেয়া হবে না : ওসি আইসিপি ফতুল্লা সাংবাদিক কাজী আনিসুল হকের জন্মদিবস পালন জালকুড়িতে আ’লীগের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি, বেপরোয়া জামান বক্স চাটখিল উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন ফতুল্লায় স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন ঈদুল আজহা উপলক্ষে নারায়ণগঞ্জবাসীকে ডা. মোস্তাফিজুর রহমানের শুভেচ্ছা ঈদুল আজহা উপলক্ষে নারায়ণগঞ্জবাসীকে রাফিউল হাকিম মহিউদ্দিনের শুভেচ্ছা ঈদুল আজহা উপলক্ষে নারায়ণগঞ্জবাসীকে হারুনুর রশিদের শুভেচ্ছা ঈদুল আজহা উপলক্ষে নারায়ণগঞ্জবাসীকে ইকবাল মাদবরের শুভেচ্ছা ঈদুল আজহা উপলক্ষে নারায়ণগঞ্জবাসীকে মীর সোহেলের পক্ষে সাইফুলের শুভেচ্ছা ঈদুল আজহা উপলক্ষে ফতুল্লাবাসীকে আব্দুল খালেক টিপুর শুভেচ্ছা ঈদুল আজহা উপলক্ষে নারায়ণগঞ্জবাসীকে রিয়াদ মোঃ চৌধুরীর শুভেচ্ছা ঈদুল আজহা উপলক্ষে নারায়ণগঞ্জবাসীকে আরফান মাহমুদ বাবুর শুভেচ্ছা ঈদুল আজহা উপলক্ষে নারায়ণগঞ্জবাসীকে প্রবাসী রাকিবুল ইসলাম রকির শুভেচ্ছা

আইনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে শুক্রবারও দোকান খোলা

বিশেষ সংবাদদাতা
  • প্রকাশিত সময় : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ২৮৮ বার পঠিত
আইনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে শুক্রবারও দোকান খোলা

শ্রম আইনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে রক্তচোষা জোগের ন্যায় শ্রমিকদের ছুটির দিনেও কাজ করিয়ে নিছেন মালিক পক্ষের বাবু সাহেবরা। অথচ শ্রম আইনের ধারা মোতাবেক শুক্রবারসহ সাপ্তাহিক ছুটি দেড়দিন বন্ধ ও ১৩ দফা দাবি আদায়ের লক্ষে দফায় দফায় শ্রমিকরা রাজপথে বিক্ষোভ করলেও, এতো কোন কর্ণপাত করছেন না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এদিকে, শ্রমিকদের ন্যায দাবি আদায়ের লক্ষে নারায়ণগঞ্জ দোকান ও প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে সংগঠনের নেতৃবৃন্দরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে একাধিকবার লিখিত ভাবে এই বিষয় অবগত করলেও এর পরিবর্তনের কোন বালাই নেই।

এ বিষয় নারায়ণগঞ্জ দোকান ও প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নের সভাপতি মোজ্জামেল হক ও সাধারণ সম্পাদক তুলসি ঘোষ বলেন, আমরা সংগঠনের পক্ষ থেকে বহুবার ডিসি ও শ্রম অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিত ভাবে জানিয়েছি। এবং এর ধারাবাহিকতা অব্যাহত রয়েছে তবুও এর কোন সমাধান হচ্ছে না।

আমরা সরেজমিনে শুক্রবার (৮ জানুয়ারী) বন্ধের দিনে নগরীর কালিবাজারস্থ শ্রীগুরু বস্ত্রালয়, চন্দ্রন বস্ত্রালয়, রামগতি বস্ত্রালয়, রামকানাই বস্ত্রালয়, মা কমপ্লেক্স মার্কেট, তন্নীমা বস্ত্র বিতান, নবরুপা বস্ত্র বিতান, রিয়া বস্ত্রালয়, ফ্রেন্ড মার্কেট পপুলার ক্লথ ষ্টোর, রিতু বস্ত্রালয়, মেঘলা বস্ত্রালয়, শুভেচ্ছা, আলি ক্লথ ষ্টোর,হাজী হোসেন মোল্লা এন্টার প্রাইজ, সোনালী বস্ত্রালয়, পপি এন্টার প্রাইজ, জোৎনা এন্টার প্রাইজ, স্বপ্ন বস্ত্র বিতান, রুপা ক্লথ ষ্টোর, গলাচিপা সংলগ্ন বিবো, স্যামসাং মোবাইল মার্কেট, নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের মিনিষ্টার, ডায়মন্ড রিং গিফট শপ, রিভারভিউ মার্কেটের অধিকাংশ দোকান, ডিআইট এলাকার বৌরানী শাড়ী বিতান, মা শাড়ী বিতান, আহাদ সুজ, রাজধানী শাড়ী বিতান সহ আরো অনেক মার্কেটের প্রতিষ্ঠান খোলা দেখেছি এটা খুবই দুঃখজনক।

তিনি আরও বলেন, শ্রম অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হয় দুর্বলতা রয়েছে নতুবা কিভাবে মালিকপক্ষ শুক্রবারসহ সাপ্তাহিক ছুটি দেড়দিন বন্ধ ও ১৩ দফা দাবি মানছে না। আমার ধারণা শসের মধ্যে ভুত আছে, যেটাকে তারাতে হবে। আমি শ্রমিকদের পক্ষ থেকে শ্রম অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও মালিক পক্ষের কাছে আহবান করবো। সাপ্তাহিক ছুটি দেড়দিন বন্ধ ও ১৩ দফা দাবি মেনে শ্রমিকদের ন্যায চাওয়া পুরন করুন।

এ বিষয় সহকারী উপ-মহাপরিদর্শক ওমর ফারুক বলেন, ভাই এ বিষয় আমি কোন মন্তব্য করতে চাচ্ছি না। আমাদের টিম আইন মোতাবেক কাজ করছে।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!