1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৬:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগ নেতা আরফান মাহমুদ বাবুর শোক বার্তা ফতুল্লায় ১০০ পরিবারের মাঝে চাল বিতরণ মাতৃদুগ্ধের কোন বিকল্প নেই : কাউন্সিলর অসিত সোনারগাঁয়ে দু’সন্তান রেখে প্রেমিকের সঙ্গে উধাও প্রবাসীর স্ত্রী ফতুল্লায় নৈশ প্রহরীর লাশ উদ্ধার ফতুল্লায় গাঁজাসহ মানিক গ্রেপ্তার স্বেচ্ছাসেবক লীগ নেতা ফরিদ আহম্মেদ লিটনের শোক বার্তা আ’লীগ নেতা ইকবাল হোসেনের শোক বার্তা নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার উদ্যোগে বিশেষ প্রার্থণা জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আলোচনা সভা গান কথা কবিতা ও আড্ডা না ফেরার দেশে তরুণ আইনজীবি শরীফ হোসেন ক্ষুদিরামের ১১২তম ফাঁসি দিবস উপলক্ষে ছাত্র ফ্রন্টের আলোচনা সভা মাস্ক ব্যবহার না করায় আইনজীবি ও যুবলীগ নেতাসহ ১৪ জনের জরিমানা শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী

আমরা প্রনোদনা চাই না, নিয়মিত কোর্ট চালু করা হোক

বিশেষ সংবাদদাতা
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ১৬৩ বার পঠিত
আমরা প্রনোদনা চাই না, নিয়মিত কোর্ট চালু করা হোক

সাধারণ আইনজীবিদের রুজি রুটি ও জীবিকার তাগিদে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে কোর্ট চালু করার দাবীতে নারায়ণগঞ্জ জেলা সাধারণ আইনজীবিদের সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (২ জুলাই) দুপুর সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গনে এই সমাবেশ ও মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নারায়ণগঞ্জ জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং প্রধান বিচারপতি যিনি আমাদের আইনানুগের প্রধান। আপনারা জানেন আমরা আইনজীবিরা আইন মেনে চলি এবং আপনারা লক্ষ্য করলে দেখবেন আমরা আইনজীবিরা স্বাস্থ্যবিধি মেনে চলি। কিন্তু আপনারা ভার্চুয়াল কোর্টের নামে সাধারণ আইনজীবিদের জিম্মি করে রেখেছেন। আইনজীবিদের রুজি রুটি বন্ধ করে দিয়েছেন। আমরা সরকারের কাছে কোন প্রনোদনা চাই না। অন্যান্য সকল সেক্টর স্বাস্থ্যবিধি মেনে যেভাবে পরিচালিত হচ্ছে আমরা সাধারণ আইনজীবিরা বাঁচার অধিকারে বলতে চাই নিয়মিত কোর্ট চালু করা হোক।

তিনি আরো বলেন, শুধু আইনজীবি না, বিচারক ও সাধারণ মানুষের দাবী স্বাস্থ্যবিধি মেনে স্বাস্থ্যবিধি মেনে সক্রিয় করা হোক এবং সকল মামলার শুনানি মোকাদ্দমা দায়েরের ব্যবস্থা করা হোক।

এড. আব্দুল হামিদ খান ভাষানী বলেন, আমাদের সাধারণ আইনজীবিরা এখনো জানে না ভার্চুয়াল কোর্ট কি এবং ভার্চুয়াল কোর্টে কার্যক্রম চালানোর অনেকের আর্থিক অবস্থাও নেই। বাংলাদেশের পোষাক কারখানা, মার্কেট, বাজার, যানবাহন সহ সকল সেক্টর খুলে দেওয়া হলেও আমাদের আইনজীবিদের রুজি রুটির পথা বন্ধ করে রেখেছে ভার্চুয়াল কোর্টের নামে। তাই সরকারের কাছে দাবী আমাদের সাধারণ আইনজীবিদের স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারের হলেও আদালত খুলে দেওয়া হোক।

সমাবেশ ও মানববন্ধনটি এড. রফিক আহম্মেদের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আইনজীবির সাবেক সিনিয়র সহ-সভাপতি এড. আলী আহম্মেদ, সিনিয়র আইনজীবি এড. খোরশেদ আলম মোল্লা, এড. নুরুল হুদা, এড. হাবিব আল মুজাহিদ পলু, এড. সৈয়দ মশিউর শাহীন, এড. জালাল উদ্দীন আহম্মেদ, এড. রিয়াজুল ইসলাম আজাদ, এড. আবু আল ইউসুফ খান টিপু, এড. মোঃ আওলাদ, এড. শরিফুল ইসলাম শিপলু সহ নারায়ণগঞ্জ সাধারণ আইনজীবিরা।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!