1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
শনিবার, ২১ মে ২০২২, ০৮:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ফতুল্লা ইউপিতে সাড়ে ৫ কোটি টাকার খসড়া বাজেট ঘোষনা নবনিযুক্ত জেলা পরিষদ প্রশাসককে ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের শুভেচ্ছা সিদ্ধিরগঞ্জের ভয়ংকর মাদক ব্যবসায়ী হান্নান প্রধান, তদন্তের দাবী হকার জুবায়ের হত্যাকান্ড : মামলা তুলে নিতে বাদীকে হুমকি ফতুল্লা মডেল থানার নতুন ওসি রিজাউল হক দিপু সম্পত্তি লিখে না দেয়ায় ৭৫ বছরের বৃদ্ধা মাকে ছেলের নির্যাতন! সাংবাদিককে ছুরিকাঘাতে হত্যার চেষ্টা : ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের নিন্দা তরে মারছি, আরো মারমু : বেপরোয়া জাকির মেম্বার ঈদুল ফিতরে নারায়ণগঞ্জবাসীকে শাহ্-আলমের শুভেচ্ছা এবার ঈদে শোয়েব মনিরের ওয়েব সিরিজ ‘ভেড়ার পাল’ ঈদুল ফিতরে নারায়ণগঞ্জবাসীকে কাজী আনিসুর রহমানের শুভেচ্ছা আলোকিত মাসদাইর সংসদের উদ্যোগে ঈদ খাদ্য-সামগ্রী বিতরণ ঈদুল ফিতরে নারায়ণগঞ্জবাসীকে রণজিৎ মোদকের শুভেচ্ছা গরিবের কেনাকাটার ভরসা ফুটপাত ঈদুল ফিতর উপলক্ষে নারায়ণগঞ্জবাসীকে রিয়াদ মোঃ চৌধুরীর শুভেচ্ছা

কুতুবপুরে পানি আটকিয়ে কালভার্ট নির্মাণ, জলাবদ্ধতার সৃষ্টি!

নারায়ণগঞ্জের কাগজ ডেস্ক
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ১৪৭ বার পঠিত
কুতুবপুরে পানি আটকিয়ে কালভার্ট নির্মাণ, জলাবদ্ধতার সৃষ্টি!

ফতুল্লার ও কুতুবপুরের বিভিন্ন এলাকায় হঠাৎ করে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। রাস্তা-ঘাট তলিয়ে পানি ঢুকে পড়েছে অনেক জায়গায়। জলাবদ্ধতার পানির সঙ্গে মলমূত্র ও শিল্প-কারখানার কেমিক্যালযুক্ত বিষাক্ত পানি মিশে একাকার। মলমূত্র ও দুর্গন্ধযুক্ত এ গরম পানি মাড়িয়ে চলাচল করতে হচ্ছে এলাকাবাসীকে। এতে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ।

জলাবদ্ধতার কারণ খুঁজতে সরেজমিনে দেখা যায়, কুতুবপুর ইউনিয়নের পেয়ারা বাগান এলাকা ও জালকুড়ি লিংক রোডে কালভার্ট নির্মাণের জন্য পানি চলাচলের রাস্তাটি বন্ধ করে দিয়েছে কার্পেট নির্মাণকারী প্রতিষ্ঠান। মূলতঃ এর কারণেই ফতুল্লার ও কুতুবপুরের অনেক রাস্তাঘাট, স্কুলের মধ্যে ডাইং কলখারখানার গরম পানিতে। বৃষ্টি নেই তবুও পানিতে ডুবে একাকার কুতুবপুর ও ফতুল্লার অধিকাংশ এলাকা। বৃষ্টি হলে হয়তো শেষ রক্ষাও হবে না। এদিকে কুতুবপুর ইউনিয়নের এলাকাবাসী কালভার্ট নির্মাণ প্রতিষ্ঠানের নিকট জানালেও তেমন কোনো ব্যবস্থা গ্রহণ করছে না।

দিন দিন পানি বেড়ে রাস্তা, স্কুল এমনকি বিভিন্ন মৎস্য খামারের মাছ মরে ভেসে উঠছে। এতে করে লোকসানের মধ্যে পড়েছে মৎস্য খামারিরা।

এলাকাবাসী জানায়, কিছুদিন ধরেই হঠাৎ করে নন্দলালপুর এলাকা হাজী আওলাদ হোসেন উচ্চ বিদ্যালয়সহ আশপাশ এলাকায় রাস্তায় নোংরা পানি জমতে শুরু করে। এতে করে স্কুলে যাওয়া আসা ছাত্র ছাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। তার উপর আবার গরম। ফলে সৃষ্টি হয়েছে কৃত্রিম বন্যা। তাই বিষয়টিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তাকে গুরুত্ব সহকারে নেওয়ার আহ্বান জানিয়েছেন কুতুবপুর ইউনিয়নের এলাকাবাসী।

এ বিষয়ে কালভার্ট নির্মাণকারী প্রতিষ্ঠানের দায়িত্বে থাকা শামীম জানান, এলাকায় জলাবদ্ধতার কারণে জন্য এলাকাবাসী আমাদের এখানে এসেছিল। আমরা তাদেরকে বলেছি যত তাড়াতাড়ি সম্ভব এ সমস্যা সমাধান করব।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!