জেলা গার্মেন্টস শ্রমিক দলের র‌্যালিতে জাকির খানের মুক্তি দাবি
  1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
জেলা গার্মেন্টস শ্রমিক দলের র‌্যালিতে জাকির খানের মুক্তি দাবি
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মৃত্যুর পর ঋণ নিয়ছেন ১৪ জন ফতুল্লায় অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার রূপগঞ্জে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপে চ্যাম্পিয়ন নারায়ণগঞ্জ দলকে সংবর্ধনা নারায়ণগঞ্জে জমে উঠতে শুরু করেছে কোরবানির পশুর হাট ধলেশ্বরী নদী থেকে ইটবাঁধা মরদেহ উদ্ধার ফতুল্লায় শীর্ষ মাদক ব্যবসায়ী আল-আমিন গ্রেফতার ফতুল্লায় দূর্জয়-সিফাত বাহিনীর ৬ সদস্য গ্রেপ্তার সাইবার নিরাপত্তা আইন মত প্রকাশের অন্তরায় : টিআইবি এখন গরিবেরা তিনবেলা ভাত খায় আর ধনীরা খায় আটা : খাদ্যমন্ত্রী সামেদ আলী আমার শেল্টারে ছিলো না : শওকত আলী সোনারগাঁয়ের যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন চিন্তায় মোদি আট মাত্রার ভূমিকম্প হতে পারে ঢাকায় : ত্রাণ প্রতিমন্ত্রী রূপগঞ্জে ওটিতে প্রসূতির মৃত্যু, ক্লিনিক ভাঙচুর

জেলা গার্মেন্টস শ্রমিক দলের র‌্যালিতে জাকির খানের মুক্তি দাবি

নারায়ণগঞ্জের কাগজ ডেস্ক
  • প্রকাশিত সময় : বুধবার, ১ মে, ২০২৪
  • ১৬৪ বার পঠিত
জেলা গার্মেন্টস শ্রমিক দলের র‌্যালিতে জাকির খানের মুক্তি দাবি

মহান মে দিবস উপলক্ষে শহরে র‌্যালি ও সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী গার্মেন্টস শ্রমিক দল নারায়ণগঞ্জ জেলা শাখা। বুধবার (০১ মে) সকাল সাড়ে ১০টায় শহরে এ র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়। র‌্যালি ও সমাবেশে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও মহানগর বিএনপি নেতা জাকির খানের নি:শর্ত মুক্তি দাবি জানান সংগঠনটির নেতৃবৃন্দরা।

এদিকে র‌্যালিকে কেন্দ্র করে সকাল থেকে বিভিন্ন পাড়া মহল্লা থেকে খন্ড খন্ড মিছিল এসে জড়ো হয় দেওভোগ আখড়ার মোড় এলাকায়। পরে সেখান থেকে প্রায় সহ¯্রাধীক নেতাকর্মী নিয়ে ‘ বাংলাদেশ জাতীয়তাবাদী গার্মেন্টস শ্রমিক দল নারায়ণগঞ্জ জেলা শাখা’র ব্যানারে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এসময় র‌্যালিতে থাকা নেতাকর্মীরা খালেদা জিয়া ও জাকির খানের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তাদের এ স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে গোটা নগরী। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ২নং রেলগেটস্থ আলমাছ পয়েন্ট এলাকায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।

র‌্যালি ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র কেন্দ্রীয় কমিটির সহ অর্থ বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট শ্রমিক নেতা নাজির আহমেদ নজির।

সমাবেশে বক্তারা বলেন, জাকির খান একজন শ্রমিক বান্ধব নেতা। শ্রমিকের যে কোন বিপদ আপদে তিনি সব সময় এগিয়ে আসতেন। একটি স্বার্থনেষী মহল, যারা ইতিমধ্যে পল্টিবাজ রাজনীতিবিদ হিসেবে সর্বত্র পরিচিতি লাভ করেছেন, সেই গোষ্ঠির কারণে আজ আমাদের প্রাণপ্রিয় নেতা হৃদয়ের স্পন্দন জাকির খান কারাবাস করছে। আমরা জানি, এসব কিছুই ষড়যন্ত্র। নারায়ণগঞ্জসহ সারাদেশে জাকির খানের ব্যাপক জনপ্রিয়তা দেখে ঈর্শ্বন্বিত হয়ে তারা আমাদের নেতার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট একটি মামলা ঠুকে দিয়েছেন। আপনাদের মত আমরাও সবাই জানি, যে হত্যা মামলায় জাকির খানকে আসামী করা হয়েছে, সেই হত্যাকান্ডের সময় আমাদের নেতা দেশের বাইরে ছিলেন। সুতরাং এতেই বুঝাযায়, এটা একটি ষড়যন্ত্রমূলক মামলা। আমরা বিশ্বাস করি, এ মিথ্যা মামলা কোন আদালতেই টিকবে না। সর্ব আদালত থেকে জাকির খান মুক্তি লাভ করবেই, ইনশাআল্লাহ্।

বক্তারা এছাড়াও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সম্প্রতি গ্রেফতারকৃত বিএনপি ও অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির দাবিও জানান।

বাংলাদেশ জাতীয়তাবাদী গার্মেন্টস শ্রমিক দল নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মো: কাউসার আহমেদের সভাপতিত্বে ও জেলা মৎস্যজীবী দলের সভাপতি এইচ এম হোসেনের সঞ্চালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন, জাকির খান মুক্তি পরিষদ নেতা সলিমুল্লাহ্ করিম সেলিম, আকরাম প্রধান, মোঃ নাসির, মোঃ ফরিদ, মোঃ খোকন, পরিবহন শ্রমিক নেতা মোঃ শাহীন, প্রাসাদ নির্মাণ শ্রমিক নেতা মোঃ মামুন, সদর থানা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক লিংকন খান, রাশেদ আহমেদ টিটু, মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট রাজীব মন্ডল, শ্রী ঋষিকেশ মন্ডল মিঠু, সদর থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক কাঞ্চন আহমেদ, সদর থানা গার্মেন্টস শ্রমিক দলের সভাপতি এজাজ চৌধুরী, সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান সোহেল, সহ সভাপতি রবী চন্দ্র মল্লিক, সাধারণ সম্পাদক রাসেল বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সালেহ্ আহমেদ রনি, সাংগঠনিক সম্পাদক মোঃ সুমন, ফতুল্লা শ্রমিক দল নেতা মোঃ কামাল, এলকে রনি, বন্দর থানা শ্রমিক দল নেতা আয়নাল খান, জেলা মৎস্যজীবী দলের সিনিয়র সহ সভাপতি মুন্সী মোঃ শাহজালাল, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সাইফুল, সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন হৃদয়, সলিমুল্লাহ্ হৃদয়, আদনান ইব্রাহিম, ফয়সাল বেপারী, জুনায়েদ শুভ, বন্দর উপজেলা মৎস্যজীবী দলের সভাপতি হাসান মাহমুদ, সাধারণ সম্পাদক রুবেল খান প্রমূখ।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..