1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৫:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগ নেতা আরফান মাহমুদ বাবুর শোক বার্তা ফতুল্লায় ১০০ পরিবারের মাঝে চাল বিতরণ মাতৃদুগ্ধের কোন বিকল্প নেই : কাউন্সিলর অসিত সোনারগাঁয়ে দু’সন্তান রেখে প্রেমিকের সঙ্গে উধাও প্রবাসীর স্ত্রী ফতুল্লায় নৈশ প্রহরীর লাশ উদ্ধার ফতুল্লায় গাঁজাসহ মানিক গ্রেপ্তার স্বেচ্ছাসেবক লীগ নেতা ফরিদ আহম্মেদ লিটনের শোক বার্তা আ’লীগ নেতা ইকবাল হোসেনের শোক বার্তা নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার উদ্যোগে বিশেষ প্রার্থণা জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আলোচনা সভা গান কথা কবিতা ও আড্ডা না ফেরার দেশে তরুণ আইনজীবি শরীফ হোসেন ক্ষুদিরামের ১১২তম ফাঁসি দিবস উপলক্ষে ছাত্র ফ্রন্টের আলোচনা সভা মাস্ক ব্যবহার না করায় আইনজীবি ও যুবলীগ নেতাসহ ১৪ জনের জরিমানা শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী

ডিএনডির ফতুল্লাঞ্চল জলাবদ্ধতার অভিশাপে নিমজ্জিত

বিশেষ সংবাদদাতা
  • প্রকাশিত সময় : বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ১৬১ বার পঠিত
ডিএনডির ফতুল্লাঞ্চল জলাবদ্ধতার অভিশাপে নিমজ্জিত

পানিবন্দি হয়ে পড়েছে ফতুল্লার লালপুর-পৌষার পুকুরপাড় এলাকার অর্ধ লক্ষাধিকেরও বেশী মানুষ। রিক্সা, ভ্যান অটোরিক্সার পরিবর্তে চলছে নৌকা। ঘর থেকে বের হতে পারছেনা মানুষ। রাস্তাঘাটের পাশাপাশি বাসা-বাড়িতেও প্রবেশ করেছে পানি। কোনো কোনো বাসা বাড়িতে প্রবেশ করেছে পানি।

বছরের অধিকাংশ সময় ডাইংয়ের পানিতে তলিয়ে থাকে পৌষার পুকুরপাড় এলাকার অধিকাংশ রাস্তাঘাট। ডাইংয়ের বিষাক্ত কেমিক্যাল মিশ্রিত বর্জ্য পানি মাড়িয়ে বছরের অধিকাংশ সময় দৈনন্দিন কাজকর্ম করতে হয় পৌষার পুকুরপাড়বাসীর। এমনিতেই নিচু এলাকা আর তাই অধিকাংশ সময় জলাবদ্ধতা থাকে এলাকাটি। তার উপর গত দু-দিনের বৃষ্টিতে ৮/১০ ফুট পানির নিচে তলিয়ে গেছে অধিকাংশ রাস্তা। বাসা-বাড়িগুলোতে কোমর সমান পানি। বাসা থেকে বের হবার নেই কোনো উপক্রম। গত দু-দিন ধরে চলছে নৌকা। নৌকা হয়ে উঠেছে পৌষার পুকুরপাড়বাসীর চলাচলে বর্তমান সময়ের প্রধান ভরসা।

লালপুর পৌষার পুকুরপাড় এলাকার বাসিন্দা আসলাম হোসেন জানান, এমনিতেই পৌষার পুকুরপাড় নিচু এলাকা। বেশির ভাগ সময় পানির নিচে তলিয়ে থাকে রাস্তা। গত দু-দিনের বৃষ্টিতে রাস্তার পাশাপাশি বাসা-বাড়ি তলিয়ে গেছে পানিতে। বাসা থেকে বের হতে পারছে না। আজ (বুধবার) যেতে পারেননি নিজ কর্মস্থলে। নৌকা দিয়ে যাতায়াত করতে হচ্ছে মানুষকে। তিনি আরো বলেন, বৃষ্টির পানিতে খালপূর্ণ হয়ে উপচে পড়া পানি তাদের এলাকায় প্রবেশ করেছে।

পৌষার পুকুরপাড় এলাকার বাসিন্দা ছাত্রলীগ নেতা মেহেদী হাসান জুয়েল জানান, পানি নিস্কাষণে অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা, নীচু এলাকা ও ডাইয়েংর পানির কারণে বছরের বেশীর ভাগ সময় তাদের এলাকার রাস্তা-ঘাট পানির নিচে তলিয়ে থাকে। আর বর্ষা মৌসুমে রাস্তায় হাটু সমান বা তারও বেশী পরিমান পানি সবসময় বিরাজমান থাকে। ফলে তাদেরকে বছরের অধিকাংশ সময় জলাবদ্ধতার মাঝে ডাইংয়ের কেমিক্যাল মিশ্রিত পানি দিয়ে তাদেরকে চলাচল করতে হয়। গত কয়েকদিনের বৃষ্টিতে পানি এলাকার প্রতিটি রাস্তার অলি-গলিতে কোথাও কোমর সমান পানি কোথাও ৮/১০ ফুটেরও বেশী পানিতে তলিয়ে আছে। বাসা-বাড়িতে ও পানি প্রবেশ করেছে। নৌকা দিয়ে তাদেরকে এখন চলাচল করতে হচ্ছে। নৌকাই হয়ে উঠেছে তাদের বর্তমান সময়ের প্রধান ভরসা।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!