1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৫:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগ নেতা আরফান মাহমুদ বাবুর শোক বার্তা ফতুল্লায় ১০০ পরিবারের মাঝে চাল বিতরণ মাতৃদুগ্ধের কোন বিকল্প নেই : কাউন্সিলর অসিত সোনারগাঁয়ে দু’সন্তান রেখে প্রেমিকের সঙ্গে উধাও প্রবাসীর স্ত্রী ফতুল্লায় নৈশ প্রহরীর লাশ উদ্ধার ফতুল্লায় গাঁজাসহ মানিক গ্রেপ্তার স্বেচ্ছাসেবক লীগ নেতা ফরিদ আহম্মেদ লিটনের শোক বার্তা আ’লীগ নেতা ইকবাল হোসেনের শোক বার্তা নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার উদ্যোগে বিশেষ প্রার্থণা জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আলোচনা সভা গান কথা কবিতা ও আড্ডা না ফেরার দেশে তরুণ আইনজীবি শরীফ হোসেন ক্ষুদিরামের ১১২তম ফাঁসি দিবস উপলক্ষে ছাত্র ফ্রন্টের আলোচনা সভা মাস্ক ব্যবহার না করায় আইনজীবি ও যুবলীগ নেতাসহ ১৪ জনের জরিমানা শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী

নগরীতে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা

নগর সংবাদদাতা
  • প্রকাশিত সময় : রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ১২০ বার পঠিত
নগরীতে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা

সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) ও সেফ দ্যা চিলড্রেন এর সহযোগিতায় নগরভিত্তিক দুুর্যোগ সহনশীলতা বৃদ্ধি প্রকল্পের আওতায় শনিবার (২৫ জুলাই) সকালে নগর ভবনের সভা কক্ষে ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাসের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, ডা. এস.কে ফরহাদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার মোঃ বেলাল হোসেন, বিটিসিএল এর প্রতিনিধি মোঃ আবুল হোসেন, ওয়াসার প্রতিনিধি মোঃ মোস্তাফিজুর রহমান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ধীমান সাহা জুয়েল, নারায়ণগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক মোঃ ওয়ালিউল্যাহ, ১৩,১৪ ও ১৫ নং ওয়ার্ডের ওয়ার্ড সচিব মোঃ সোহেল রানা এবং ওয়ার্ড কমিউনিটি ভলান্টিয়ারবৃন্দ।

সভাপতির বক্তব্যে অসিত বরণ বিশ্বাস বলেন, ইতিমধ্যে নগরবাসীর মধ্যে সচেতনতার অনেক ঘাটটি পরিলক্ষিত হয়েছে। সামনে শীত মৌসুম আসছে। এই মৌসুম ভাইরাস বিস্তারে সহায়ক। সে কারণে এখন থেকে নাগরিকরা সচেতন না হলে আরও ভয়াবহ দুর্যোগ নেমে আসতে পারে। তিনি কোভিড-১৯ এর ডেঙ্গু প্রতিরোধে কমিউনিটি ভলান্টিয়ারদের আরও সক্রিয় হওয়ার আহ্বান জানান।

তিনি আরও বলেন, শহরের অগ্নি নির্বাপনে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের পানি সংগ্রহে যে ঘাটতি রয়েছে তার পূরনের জন্য ওয়ার্ডের মন্ডলপাড়ায় ব্রিজ সংলগ্ন খালের উপর একটি প্লাটফরম তৈরীর সিদ্ধান্ত হয়েছে। সভায় ওয়ার্ডের ঝুঁকি হ্রাস পরিকল্পনায় পূর্বের ইউআরএ এর তথ্য পর্যালোচনা করে হালনাগান করা হয়। সভায় ঝুঁকি হ্রাস পরিকল্পনা ও আপদকালীন পরিকল্পনা উপস্থাপন করেন ১৫নং ওয়ার্ড সচিব মোঃ আবুল কালাম।

সভাটি সঞ্চালনা করেন, সিপিডির নারায়ণগঞ্জ প্রতিনিধি এনামুল কবির।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!