1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
সোমবার, ০৬ জুলাই ২০২০, ০৭:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাস্তা সংস্কারের জন্য বৈঠকখানা ফাউন্ডেশনকে অর্থ প্রদান করলেন ফরিদ আহম্মেদ লিটন নির্মল রঞ্জন গুহ, আলো ও নিজাম উদ্দিনের রোগমুক্তি কামনায় জেলা স্বেচ্ছাসেবক লীগের দোয়া করোনামুক্ত ও পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরলেন শ্রমিক নেতা পলাশ রূপগঞ্জে ব্যবসায়ী হত্যার বিচার দাবিতে মানববন্ধন আড়াইহাজারে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিক নিহত আড়াইহাজারে পানিতে ডুবে শিশুর মৃত্যু ফতুল্লায় মাদকসহ আকাশ গ্রেফতার পাগলায় বিদ্যুৎস্পৃষ্টে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু সাংবাদিক রণজিৎ মোদকের ৬৫তম জন্মদিন আজ ফতুল্লার বাইতুল আফিয়া মসজিদ সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বক্তাবলীর আফাজ চেয়ারম্যান আর নেই আলোকিত ফতুল্লার উদ্যোগে হোমিও ওষুধ বিতরণ ফতুল্লায় থেমে নেই কেমিস্ট মিজান-নাজমুলের ফেনসিডিলের ব্যবসা ফতুল্লায় ডাইংয়ে অগ্নিকান্ড

না’গঞ্জ কারাগার থেকে সাধারণ ক্ষমায় মুক্তি পেলেন আরো ৭১ বন্দি

নারায়ণগঞ্জের কাগজ
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১২ মে, ২০২০
  • ২৩০ বার পঠিত
না’গঞ্জ কারাগার থেকে সাধারণ ক্ষমায় মুক্তি পেলেন আরো ৭১ বন্দি

নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে সাধারণ ক্ষমায় আরও ৭১ বন্দিকে মুক্তি দেয়া হয়েছে। সোমবার (১১ মে) বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জের জেল সুপার সুভাষ কুমার ঘোষ।

এর আগে দুই দফায় ৫ জনকে মুক্তি দেয়া হয়েছিল বলে জানান জেল সুপার। তিনি জানান, মুক্তি পাওয়া বন্দিদের মধ্যে তিন মাস থেকে সর্বোচ্চ এক বছর পর্যন্ত সাজাপ্রাপ্ত আসামি রয়েছে। তারা কেউই দাগী আসামি ছিলেন না।

সুভাষ কুমার ঘোষ আরও জানান, করোনা পরিস্থিতিতে সরকারের নেয়া সিদ্ধান্তে নারায়ণগঞ্জ কারাগারে ২ শ’ কয়েদির তালিকা কারা অধিদপ্তরে পাঠানো হয়। যা সংশ্লিষ্ট মন্ত্রণালয় ঘুরে আদালতের সিদ্ধান্ত অনুযায়ী ৭৬ জনকে মুক্তি দেয়া হয়েছে। সর্বশেষ গত শনিবার ৭১ জনকে মুক্তি দেয়া হয়। এর আগে প্রথমে ২ জন ও দ্বিতীয় ধাপে ৩ জনকে মুক্তি দেয়া হয়েছিল।

মুক্তি প্রসঙ্গে জেল সুপার জানান, এখন পর্যন্ত জেলা কারাগারে কোনো বন্দি কিংবা কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হননি। কারাগারে সব ধরনের স্বাস্থ্যবিধি মানা হচ্ছে। নতুন কয়েদিদের জন্য আলাদা আবাসের ব্যবস্থাও রাখা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা কারাগারে ৩ শ’ জন বন্দি ধারণ ক্ষমতার বিপরীতে প্রায় ১ হাজার ৭ শ’ বন্দি রয়েছেন। তাদের পর্যবেক্ষণে কারারক্ষী ও হাবিলদারসহ রয়েছেন ১ শ’ ৫০ জন। করোনা ঝুঁকি এড়াতে কয়েদি ও বিভিন্ন মামলার আসামিদের সঙ্গে তাদের আত্মীয়-স্বজনদের সাক্ষাত অস্থায়ীভাবে বন্ধ রাখা হয়েছে। তবে জরুরি প্রয়োজনে কারাগারের ভেতরে ও বাইরে ১০টি টেলিফোনের ব্যবস্থা করা হয়েছে যাতে বন্দিরা তাদের পরিবারে স্বজনদের সাথে কথা বলতে পারেন।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!