1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
সোমবার, ০৬ জুলাই ২০২০, ০৭:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাস্তা সংস্কারের জন্য বৈঠকখানা ফাউন্ডেশনকে অর্থ প্রদান করলেন ফরিদ আহম্মেদ লিটন নির্মল রঞ্জন গুহ, আলো ও নিজাম উদ্দিনের রোগমুক্তি কামনায় জেলা স্বেচ্ছাসেবক লীগের দোয়া করোনামুক্ত ও পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরলেন শ্রমিক নেতা পলাশ রূপগঞ্জে ব্যবসায়ী হত্যার বিচার দাবিতে মানববন্ধন আড়াইহাজারে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিক নিহত আড়াইহাজারে পানিতে ডুবে শিশুর মৃত্যু ফতুল্লায় মাদকসহ আকাশ গ্রেফতার পাগলায় বিদ্যুৎস্পৃষ্টে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু সাংবাদিক রণজিৎ মোদকের ৬৫তম জন্মদিন আজ ফতুল্লার বাইতুল আফিয়া মসজিদ সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বক্তাবলীর আফাজ চেয়ারম্যান আর নেই আলোকিত ফতুল্লার উদ্যোগে হোমিও ওষুধ বিতরণ ফতুল্লায় থেমে নেই কেমিস্ট মিজান-নাজমুলের ফেনসিডিলের ব্যবসা ফতুল্লায় ডাইংয়ে অগ্নিকান্ড

নারায়ণগঞ্জে রেড জোন টার্গেটিংয়ের কাজ শুরু

নারায়ণগঞ্জের কাগজ
  • প্রকাশিত সময় : শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ৬৫৪ বার পঠিত
নারায়ণগঞ্জে রেড জোন টার্গেটিংয়ের কাজ শুরু

নারায়ণগঞ্জে রেড জোন, ইয়োলো জোন ও গ্রিন জোন প্রস্তুতের নির্দেশনা পেয়ে কাজ শুরু করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। আগামী পাঁচ দিনের মধ্যে এলাকাভিত্তিক আক্রান্তদের হিসেব করে এ জোন প্রস্তুত করে ঘোষণা করা হবে।

শুক্রবার (৫ জুন) বিকেলে এ তথ্য জানান জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ ও করোনা প্রতিরোধ কমিটির প্রতিনিধি ডা. জাহিদুল ইসলাম। এর আগে, দুপুর থেকে স্বাস্থ্য বিভাগের সঙ্গে ভিডিও কনফারেন্সে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, জেলা সিভিল সার্জনের বৈঠকে নারায়ণগঞ্জকে তিনটি অঞ্চলে ভাগ করার সিদ্ধান্ত হয়।

তিনটি অঞ্চলের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত এলাকাকে রেড জোন ঘোষণা করা হবে। রেড জোনের বাসিন্দারা এলাকার বাইরে কোনভাবেই যেতে পারবেন না। এ জোনে প্রবেশ ও বের হবার ক্ষেত্রে থাকবে সর্বোচ্চ কঠোরতা। এরপর ইয়োলো জোন হবে যেখানে অপেক্ষাকৃত আক্রান্ত একেবারেই কম। এখানে সতর্কতা অবলম্বন করতে বাসিন্দারা। তবে আক্রান্ত হয়নি এমন এলাকাকে গ্রিন জোন ঘোষণা করা হবে। এখানে কোনো ধরনের নিষেধাজ্ঞা থাকবেনা।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ জানান, আসলে অন্য জেলাগুলোতে আক্রান্ত কম, কোনো কোনো জেলায় শতাধিকের বেশি নয়। তাই তারা দ্রুত জোন প্রস্তুত করছে পারছে। আমাদের এখানে সাড়ে ৩ হাজারের অধিক আক্রান্ত। আমরা তাই আগামী ৫ দিনের মধ্যেই এ জোন প্রস্তুত করতে পারবো।

তিনি জানান, রেড জোন সুস্থ হলে সেটি ইয়োলো জোন পরে গ্রিন জোনে পরিবর্তিত হতে পারে আবার গ্রিন জোনও রেড জোন হতে পারে। এটি নির্ধারিত নয়, সময়ের সঙ্গে সঙ্গে আক্রান্তদের হিসেবে পরিবর্তিত হবে। এটি নিয়ে কাজ চলছে।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!