1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
সোমবার, ০৬ জুলাই ২০২০, ০৮:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাস্তা সংস্কারের জন্য বৈঠকখানা ফাউন্ডেশনকে অর্থ প্রদান করলেন ফরিদ আহম্মেদ লিটন নির্মল রঞ্জন গুহ, আলো ও নিজাম উদ্দিনের রোগমুক্তি কামনায় জেলা স্বেচ্ছাসেবক লীগের দোয়া করোনামুক্ত ও পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরলেন শ্রমিক নেতা পলাশ রূপগঞ্জে ব্যবসায়ী হত্যার বিচার দাবিতে মানববন্ধন আড়াইহাজারে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিক নিহত আড়াইহাজারে পানিতে ডুবে শিশুর মৃত্যু ফতুল্লায় মাদকসহ আকাশ গ্রেফতার পাগলায় বিদ্যুৎস্পৃষ্টে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু সাংবাদিক রণজিৎ মোদকের ৬৫তম জন্মদিন আজ ফতুল্লার বাইতুল আফিয়া মসজিদ সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বক্তাবলীর আফাজ চেয়ারম্যান আর নেই আলোকিত ফতুল্লার উদ্যোগে হোমিও ওষুধ বিতরণ ফতুল্লায় থেমে নেই কেমিস্ট মিজান-নাজমুলের ফেনসিডিলের ব্যবসা ফতুল্লায় ডাইংয়ে অগ্নিকান্ড

পঞ্চবটি-মুক্তারপুর সড়কটি যেন মৃত্যুফাঁদ!

ফতুল্লা সংবাদদাতা
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৯ জুন, ২০২০
  • ৮৫০ বার পঠিত
পঞ্চবটি-মুক্তারপুর সড়কটি যেন মৃত্যুফাঁদ!

নারায়ণগঞ্জের শিল্পনগরী বিসিক এলাকার পঞ্চবটি-মুক্তারপুর সড়কটি যেন মৃত্যুফাঁদ। প্রতিদিনই ওই সড়কে গর্তে পড়ে ট্রাক ও কাভার্ডভ্যান উল্টে সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট। মঙ্গলবার (৯ জুন) সকালে একটি ট্রাক উল্টে ওই সড়কে সৃষ্টি হয় প্রায় ৪ কিলোমিটার যানজট। শুধু যানবাহনই নয়, শিল্প নগরীর উপর দিয়ে যাওয়া সড়কটিতে পথচারী ও শ্রমিকরা প্রায় চলাচল করতে গিয়ে দূর্ঘটনার শিকার হচ্ছে।

গত ডিসেম্বরে সেতু বিভাগ সড়কটিতে ৬ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করবে বলে আশ্বাস দিয়ে গিয়েছিল। কিন্তু দীর্ঘদিন হলেও সংস্কার বিহীন সড়কটি যেন মৃত্যুফাঁদে পরিণত হয়েছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, শাসনগাঁও এলাকায় একটি ট্রাক বিকল হয়ে পড়ে আছে। বিভিন্ন স্থানে অটোরিক্সা গর্তে পড়ে নষ্ট হয়েছে। পথচারীদের অনেকেই রাস্তায় পা পিঁচলে আহত হয়ে কাঁদামটি শরীরে লাগিয়ে বাড়ি ফিরছেন। ফতুল্লার পঞ্চবটি থেকে মুক্তারপুর সেতু পর্যন্ত সড়কটি সেতু বিভাগের। প্রায় ৮ বছর ধরে সংস্কার বিহীনতায় সৃষ্টি হয়েছে বিশাল বিশাল গর্ত।

এছাড়া গত কয়েদিন ধরে থেমে থেমে ভারী বর্ষণের কারণে রাস্তার পিচ, ইট, খোয়া উঠে গিয়ে সব গর্তে কাঁদা জমে ক্ষুদ্র জলাশয়ে রূপ নিয়েছে। চলাচল করে বোঝার উপায় নেই, কোথায় গর্ত আছে আর কোথায় নেই! পঞ্চবটি থেকে মুক্তারপুর পর্যন্ত অন্তত শতাধিক ক্ষুদ্র, মাঝারি ও বৃহৎ গর্ত সৃষ্টি হয়েছে। প্রায়ই চলাচলরত যানবাহন গর্তে পড়ে বিকল হচ্ছে। সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট।

আক্ষেপের সুরে নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবক জানান, বিসিক এলাকায় ৫ শতাধিক শিল্প কারখানার প্রায় ৪ লাখ শ্রমিক সড়কটি দিলে চলাচল করে। এই শ্রমিক ও শিল্প প্রতিষ্ঠানগুলোতে বৈদেশিক মুদ্রা উপার্জন করছেন। তার বিনিময়ে এই রাস্তার পাশে ফুলের বাগান হওয়া দরকার ছিল। কিন্তু এটা আমাদের দূর্ভাগ্য, দীর্ঘদিন ধরে রাস্তাটির বেহাল দশা। প্রতিদিনই এখানে কোন না কোন যানবাহন বা শ্রমিক দূর্ঘটনার শিকার হচ্ছে।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!