1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নববধূকে বটি দিয়ে হত্যা করেছিল স্বামী, ২ বছর পর স্বীকারোক্তি সোনারগাঁয়ে ইউএনওর ওপর হামলার চেষ্টা বিএনপি সম্প্রীতির রাজনীতি করে : খোরশেদ ফ্রান্স আরেকটি ক্রুসেড যুদ্ধ চায় : মানববন্ধনে পীর সাহেব জৌনপুরী ডিসি-এসপি ও ক্রীড়া সংস্থার সম্পাদকের সাথে জিম ওনার্স নেতাদের সাক্ষাত বন্দরে নিখোঁজের ১৭ ঘণ্টা পর গৃহবধূর রক্তমাখা লাশ উদ্ধার স্টিল মিলে বিস্ফোরণ : দুই ব্যবস্থাপকসহ ৪ কর্মকর্তা গ্রেফতার রূপগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণ, দগ্ধ আরো ৩ জনের মৃত্যু ফতুল্লায় প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ, গ্রেফতার ধর্ষক পলাশকে ফুলেল শুভেচ্ছা জানালেন জাহাজ নির্মাণ শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা শ্রমিকনেতা পলাশের পিতার ২২তম মৃত্যবার্ষিকী আজ হিন্দু কল্যাণ সংস্থার উদ্যোগে পূজা উপলক্ষে বস্ত্র দান ফতুল্লার বাড়ৈভোগ পূজামন্ডপ পরিদর্শনে এএসপি মেহেদী ইমরান সিদ্দিকী নারায়ণগঞ্জে যত্রতত্র কিশোর গ্যাং বন্দরে ভাড়াটিয়াকে পিটিয়ে হত্যা, আটক ৩

ফতুল্লায় ধর্ষণ বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত

রাফসান রানা
  • প্রকাশিত সময় : শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ২৬৬ বার পঠিত
ফতুল্লায় ধর্ষণ বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত

সারাদেশে অব্যাহত নারী-শিশু নির্যাতন, ধর্ষণ ও হত্যার প্রতিবাদে ফতুল্লায় এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ৯ অক্টোবর সকাল ১০টায় ‘আমরা ধর্ষিতার সন্তান ও ভাই’ সংগঠনের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

‘ধর্ষণ করতে বর্জন, বাংলাদেশ করো গর্জন’, ‘ধর্ষণ মুক্ত দেশ চাই, ধর্ষণকারীর ফাঁসি চাই’ ধর্ষকদের উল্লাস ধর্ষিতার কান্না, মেনে নেব না আমরা’ এ জাতীয় বিভিন্ন শ্লোগান সম্বলিত ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করা হয় ওই মানববন্ধনে।

মাবনবন্ধনে বক্তারা বলেন, ধর্ষণ একটি সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সারাদেশে ধর্ষণের শিকার হয়েছেন ১৮৭ জন নারী। কোন নারী ও শিশুই আজ নিরাপদ নয়, না ঘরে, না বাইরে। ধর্ষণকে সমূলে উপড়ে ফেলতে হলে আমাদের প্রতিবাদ নয়, ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তাই ঘরে বসে নয়, রাজপথে নেমে এই আন্দোলনকে বেগবান করে তুলতে হবে।

তারা বলেন, পোশাকের কারণে কখনোই ধর্ষণ হয়না। যদি ধর্ষণের জন্য পোশাক দায়ী হত, তবে বোরকা পরা মেয়ে ধর্ষিত হতনা, কিংবা শিশুরা এই বিকৃত যৌন লালসার শিকার হতনা। সামাজিক অবক্ষয়, রাজনৈতিক কারণ, মানবিকতার অভাব, পশুপ্রবৃত্তির বৃদ্ধি প্রভৃতি কারণে বিকারগ্রস্ততা বেড়েই চলেছে। তাছাড়া বিকারহীনতার কারণেও ধর্ষণ ক্রমাগত বাড়ছে। কর্মসূচিতে অংশগ্রহণকারীরা ধর্ষণ মামলাগুলোর বিচারের দাবি জানান ও দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে মামলার বিচার ও ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করার বিধান রেখে আইন পাশ করার দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন, শফিউল্লাহ হোসাইন নিলয়, জাহাঙ্গীর আলম খোকা ও সাইফুল ইসলাম অনিক, পিয়াল, সোহাগ, ইমরান, আকাশ, আমিনুল, মিজান, সজিব, দীপ্ত, আবির, আলিফ, সিয়াম, বিপ্লব, রাজিব ও রাতুল প্রমুখ।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!