1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৫:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগ নেতা আরফান মাহমুদ বাবুর শোক বার্তা ফতুল্লায় ১০০ পরিবারের মাঝে চাল বিতরণ মাতৃদুগ্ধের কোন বিকল্প নেই : কাউন্সিলর অসিত সোনারগাঁয়ে দু’সন্তান রেখে প্রেমিকের সঙ্গে উধাও প্রবাসীর স্ত্রী ফতুল্লায় নৈশ প্রহরীর লাশ উদ্ধার ফতুল্লায় গাঁজাসহ মানিক গ্রেপ্তার স্বেচ্ছাসেবক লীগ নেতা ফরিদ আহম্মেদ লিটনের শোক বার্তা আ’লীগ নেতা ইকবাল হোসেনের শোক বার্তা নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার উদ্যোগে বিশেষ প্রার্থণা জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আলোচনা সভা গান কথা কবিতা ও আড্ডা না ফেরার দেশে তরুণ আইনজীবি শরীফ হোসেন ক্ষুদিরামের ১১২তম ফাঁসি দিবস উপলক্ষে ছাত্র ফ্রন্টের আলোচনা সভা মাস্ক ব্যবহার না করায় আইনজীবি ও যুবলীগ নেতাসহ ১৪ জনের জরিমানা শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী

ফতুল্লায় স্বাস্থ্যবিধি উপেক্ষিত, মাস্ক ব্যবহারে অনীহা

বিশেষ সংবাদদাতা
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ১১০ বার পঠিত
ফতুল্লায় স্বাস্থ্যবিধি উপেক্ষিত, মাস্ক ব্যবহারে অনীহা

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় মানুষের মধ্যে মাস্ক ব্যবহারে চরম অনীহা ও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। বেশীর ভাগ মানুষই স্বাস্থ্যবিধি উপেক্ষা করে মাস্ক ব্যবহার করছেন না। এ চিত্র শুধু ফতুল্লা থানা এলাকার নয়, জেলার প্রতিটি এলাকার পাড়া-মহল্লায় একই অবস্থা। এতে করে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে।

মাস্ক অনেকেই মোটরসাইকেলের হেলমেটের মতো করে ব্যবহার করছেন। অর্থাৎ কাছে রাখছেন ঠিকই কিন্তু পুলিশ না দেখলে ব্যবহার করছেন না। অনেকে আবার মুখে ঝুলিয়ে রাখছেন গাড়িতে হেলমেট ঝুলিয়ে রাখার মতো করে। তাদের মরার ভয় না থাকলেও জরিমানার ভয় ঠিকই আছে।

গত মঙ্গলবার ২১ জুলাই সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসে কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও সংশ্লিষ্ট অফিসে আগত সেবা গ্রহীতারা ছাড়াও সব জায়গায় মাস্ক ব্যবহারের বাধ্যবাধকতা করে পরিপত্র জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। পরিপত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি নিশ্চিত করার নির্দেশ দেয়া হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নারায়ণগঞ্জ সদর উপজেলা সহ জেলার বিভিন্ন এলাকার কিংবা পাড়া-মহল্লার মানুষজন সঠিকভাবে মাস্ক ব্যবহার করছেন না। জানতে চাইলে তাদের অজুহাতের শেষ নাই। কেউ বলছেন অতিরিক্ত গরমের কারণে মুখে মাস্ক রাখা যাচ্ছেনা। আবার কেউ বলছেন, ‘মাস্ক ব্যবহার করে করোনা ঠেকানো সম্ভব নয়। যার হবে তার এমনিতেই হবে।’

রাস্তায় চলাচলকারী বেশীরভাগ মানুষের মুখেই মাস্ক দেখা যাচ্ছেনা। অথচ আইনে এ ব্যাপারে কঠোর নির্দেশনা রয়েছে। মাস্ক ব্যবহার না করলে জেল-জরিমানা হওয়ারও বিধান রয়েছে।

এছাড়া এই উপজেলার করোনায় আক্রান্ত এলাকার মানুষের মাঝেও দেখা যাচ্ছে চরম অসচেতনতা। করোনায় আক্রান্ত রোগীর বাড়ির পাশেই রমরমাভাবে চলছে চায়ের দোকান। সাথে দীর্ঘ মেয়াদি আড্ডাতো রয়েছেই। দেখে বোঝার উপায় নাই যে পাশের বাড়িতেই করোনা ভাইরাসে আক্রান্ত রোগী রয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার নাহিদা বারিকের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!