1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ১১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বন্যা দুর্যোগ মোকাবেলায় চেঞ্জ ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী বিতরণ ২৫ লাখ টাকা চাঁদা দাবী : কাউন্সিলর রুহুলের বিরুদ্ধে এসপি বরাবর অভিযোগ (ভিডিওসহ) ফতুল্লায় অপহৃত যুবক উদ্ধার, আটক ২ ফতুল্লায় ট্রেনে কাটা পড়ে কলেজ ছাত্র নিহত সেই বিতর্কিত মোল্লা জনির ডাইংয়ের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন গোগনগরে কৃষকলীগ নেতা দৌলত মেম্বারকে কুপিয়ে হত্যা র‍্যাবের অভিযানে ৬ মাদক ব্যবসায়ী গ্রেফতার ফতুল্লায় যুবককে নির্যাতন করলো বিএনপি নেতা তৈয়ব ম্যানেজার পলাশবাড়ীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন গোবিন্দগঞ্জ পৌরসভার বাজেট ঘোষণা দাপা ইসলামিয়া হাফিজিয়া মাদরাসার পরিচালনা কমিটি গঠন গোগনগরে সংঘর্ষের ঘটনায় কাশেম সম্রাটকে প্রধান আসামী করে মামলা আবারও মার্কেট ভাংচুর : গোগনগরে ইউপি মেম্বার রুবেল বাহিনী বেপরোয়া! সন্ত্রাসী রাজু প্রধান ও তার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ স্থানীয় বাসিন্দারা! গোবিন্দগঞ্জে বজ্রপাতে যুবকের মৃত্যু

ফতুল্লা ইউপিতে সাড়ে ৫ কোটি টাকার খসড়া বাজেট ঘোষনা

নারায়ণগঞ্জের কাগজ ডেস্ক
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ৬৯ বার পঠিত
ফতুল্লা ইউপিতে সাড়ে ৫ কোটি টাকার খসড়া বাজেট ঘোষনা

কোন প্রকার সুনির্দিষ্ট উন্নয়ন প্রকল্পের নাম উল্লেখ না করেই ফতুল্লা ইউনিয়ন পরিষদের ২০২২-২৩ইং অর্থ বছরের প্রায় সাড়ে ৫ কোটি টাকার খসড়া বাজেট ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) দুপুর সাড়ে ১২টায় ইউনিয়ন পরিষদের সামনে উন্মুক্ত এ বাজেট ঘোষনা করা হয়।

ফতুল্লা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপনের সভাপতিত্বে খসড়া বাজেট ঘোষনা অনুষ্ঠানে প্রধান অতিখি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রিফাত ফেরদৌস। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আনোয়ার হাসান।

বাজেট ঘোষনায় ইউপি চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন আগামী ২০২২-২৩ইং অর্থ বছরের জন্য ৫ কোটি ৩৩ লক্ষ ১৫ হাজার ৫৬৬টাকার বাজেট ঘোষনা করেন। ঘোষিত বাজেটে সুনির্দিষ্ট কোন বিষয়বস্তু (শিক্ষা, চিকিৎসা, রাস্তা-ঘাট সংস্কার, ড্রেনেজ ব্যবস্থার উন্নতিকরন) ছিলনা। শুধুমাত্র চেয়ারম্যান ও সদস্যদের সম্মানীভাতা, স্থাবর সম্পত্তি হস্তান্তর হতে ১ভাগ প্রকল্পে ব্যায়, ইউপি উন্নয়ন সহায়তা তহবিল প্রাপ্ত অর্থে প্রকল্প খরচসহ অন্যান্য বিষয়গুলো বাজেটে সংযুক্ত করা হয়।

বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রিফাত ফেরদৌস বলেন, উপজেলার অধীনস্থ ৭টি ইউনিয়নের মধ্যে ফতুল্লা ইউপি অত্যন্ত জনবহুল এলাকা। এখানে বিভিন্ন সমস্যা রয়েছে যা সমাধানে চেয়ারম্যান-মেম্বারসহ স্থানীয়রা মিলে মিশেই কাজ করতে হবে। জলাবদ্ধতা এখানে আরেকটি ভোগান্তি। এ ভোগান্তির জন্য দায়ী হলেন অবৈধভাবে খাল দখলকারীরা। তাদের কাছ থেকে এগুলো উদ্ধার করতে পারলে এবং তার সঠিক ব্যবহার করতে পারলে অত্র ইউনিয়নবাসী জলাবদ্ধতা থেকে মুক্তি পেতে পারে।

তিনি বলেন, ফতুল্লা জনবহুল এলাকা। এলাকায় সমস্যা বেশী। তবে রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে সমাজের সমস্যাগুলো চিহ্নিত করে কাজ করলে সমস্যাগুলো দ্রুত সমাধান করা যাবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.আনোয়ার হাসান বলেন, দীর্ঘদিন যাবত আমি এস্থানে সংযুক্ত আছি। এখানে চেয়ারম্যান সাহেব যে সাড়ে ৫ কোটি টাকার বাজেট ঘোষনা দিয়েছেন তা আরো প্রায় ৩ কোটি টাকা বাড়িয়েও ঘোষনা দিতে পারেন। কারণ বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলোর কাজ আমার মাধ্যমেই বিভিন্ন ইউপিতে যাচ্ছে। আগামী বাজেট অনুষ্ঠানে চেয়ারম্যান যেন এ বিষয়টির খেয়াল রাখেন।

সমাপনী বক্তব্যে ইউপি চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন বলেন, আমরা এখানে সকল জনপ্রতিনিধিই কিন্তু জনগনের ভোটের মাধ্যমে জয়ী হয়েছি। তাই জনগনের সমস্যা সমাধানে আমাদেরকে আরো সচেতন হতে হবে।প্রস্তাবিত এ বাজেটের মাধ্যমে ইউপির প্রতিটি এলাকাতে উন্নয়ন করতে হবে। যে এলাকায় যে প্রকল্পের কাজ হাতে নিবো সেগুলো পুরোটাই সম্পন্ন করে অন্য কাজে হাত দিবো।

বাজেট অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, ফতুল্লা থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা ওয়ালী মাহমুদ খান, মোঃ মিছির আলী, যুগ্ম সম্পাদক আলহাজ¦ ফরিদ আহম্মেদ লিটন, আওয়ামী লীগ নেতা মোঃ মোবারক হোসেন, যুবলীগ নেতা মোঃ আজমত আলী, জানে আলম বিপ্লব, সাবেক ইউপি মেম্বার আলী আকবর, মোঃ হাসমত আলী, মোঃ আবদুল বাতেন, জাকির হোসেন প্রধান, কাজী মঈনউদ্দীন, নাজমুল হোসেন সবুজ, মোঃ বাসেদ প্রধান, উম্মে তাহেরা আঁখি ও নাজনীন আক্তার প্রমুখ।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!