বন্দরে ১৯ ইটভাটাকে ৭০ লাখ টাকা জরিমানা
  1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
বন্দরে ১৯ ইটভাটাকে ৭০ লাখ টাকা জরিমানা
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১০:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
প্রায় অর্ধকোটি টাকার জাল নোটসহ গ্রেপ্তার ২ শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ৬০ ফতুল্লায় নতুন আতংক সোর্স মামুন! সোনারগাঁয়ে শিশুকে পুড়িয়ে হত্যার চেষ্টা বিএনপি দিয়ে গঠিত তুষারধারা পঞ্চায়েত কমিটি নিয়ে হট্টগোল! না’গঞ্জে তীব্র গরমে শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধ ঘোষণা রবিবার নারায়ণগঞ্জের যেসব এলাকায় গ্যাস থাকবে না আমি ক্যাসিনো ডন না, ষড়যন্ত্র করে ‘ফাঁসানো’ হয়েছে : সেলিম প্রধান বাসচাপায় বাবা-ছেলে নিহত, হাসপাতালে মা সাংবাদিকদের সাথে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিতকরণ সভা নারায়ণগঞ্জে ৩ দিনের হিট অ্যালার্ট, বাড়বে অস্বস্তি মেয়র আইভীকে উৎখাতের হুমকি হেফাজত নেতার ফতুল্লায় গাঁজা-রামদাসহ দুইজনকে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী বাংলাদেশে এলো অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ এক্স৯বি অটোরিকশার ধাক্কায় ৩ বছরের শিশু নিহত

বন্দরে ১৯ ইটভাটাকে ৭০ লাখ টাকা জরিমানা

নারায়ণগঞ্জের কাগজ ডেস্ক
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৫৯ বার পঠিত
বন্দরে ১৯ ইটভাটাকে ৭০ লাখ টাকা জরিমানা

নারায়ণগঞ্জের বন্দরে বায়ু দূষণ রোধে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৯টি অবৈধ ইটভাটাকে ৭০ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার (৭ ফেব্রুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বন্দরের শাসনেরবাগ, লক্ষণখোলা ও দাশেরগাঁও এলাকায় এ অভিযান চালানো হয়। পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে নারায়ণগঞ্জ জেলা পুলিশ, ফায়ার ইউনিট এবং পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের কর্মকর্তা সমম্বয়ে একটি টিম এ অভিযান চালায়।

বুধবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান পরিবেশ অধিদপ্তরের নারায়ণগঞ্জ কার্যালয়ের উপ-পরিচালক মুহম্মদ হাফিজুর রহমান।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, অভিযানে মেসার্স হাজী অটো ব্রিকস, মেসার্স বিসমিল্লাহ ব্রিক ফিল্ড ও মেসার্স আল মক্কা ব্রিকসকে ছয় লাখ টাকা করে জরিমানা করা হয়। মেসার্স থ্রি স্টার ব্রিকস, নারায়ণগঞ্জ ব্রিকস এন্ড ম্যানুফেকচারিং, সাইফুল অটো ব্রিকস, আল-মদিনা ব্রিকস এন্ড ম্যানু:, মেসার্স জামান ব্রিকস, মেসার্স বন্ধন ব্রিকস, মেসার্স মামা ভাগিনা ব্রিক ফিল্ড, মেসার্স মায়ের দোয়া ব্রিককে তিন লাখ টাকা করে জরিমানা করা হয়। এছাড়াও মেসার্স একতা ব্রিক ফিল্ড, মেসার্স মাশা-আল্লাহ বিক্স, মেসার্স আল্লাহর দান ভাই ভাই ব্রিক, মেসার্স চাচা-ভাতিজা ব্রিক ফিল্ড, মেসার্স আল্লাহর দান, মেসার্স বন্ধু ব্রিকস, মেসার্স নিউ আল মদিনা ব্রিকস ও মেসার্স মা বাবার দোয়া ব্রিকসকে সাড়ে তিন লাখ টাকা করে জরিমানা করা হয়। অভিযানে মেসার্স হাজী অটো ব্রিকস, মেসার্স বিসমিল্লাহ ব্রিক ফিল্ড ও মেসার্স আল মক্কা ব্রিকস নামের ৩টি ইটভাঁটিকে ভেঙে গুড়িয়ে দেয়া হয়। এ সময় অন্যান্য ইটভাঁটির কার্যক্রম বন্ধ রাখার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। মোবাইল কোর্টের এ অভিযানে ইট প্রস্তুত ও ভাঁটি স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর বিভিন্ন ধারা লংঘনের দায়ে জরিমানা করে তাৎক্ষণিক আদায় করা হয়।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..