1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ০৪:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নয়ামাটিতে জোরপূর্বক জায়গা দখলে বাধা দেওয়ায় পিটিয়ে হাত ভেঙ্গে দিয়েছে বাবুল গংরা শীতলক্ষ্যায় বাল্কহেড ডুবি সুকানী নিহত পিবিআই’র পুলিশ সুপার হিসেবে মনিরুল ইসলামের যোগদান সিদ্ধিরগঞ্জে দু’পক্ষের সংঘর্ষ : আহত ১০ রাস্তা সংস্কারের জন্য বৈঠকখানা ফাউন্ডেশনকে অর্থ প্রদান করলেন ফরিদ আহম্মেদ লিটন নির্মল রঞ্জন গুহ, আলো ও নিজাম উদ্দিনের রোগমুক্তি কামনায় জেলা স্বেচ্ছাসেবক লীগের দোয়া করোনামুক্ত ও পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরলেন শ্রমিক নেতা পলাশ রূপগঞ্জে ব্যবসায়ী হত্যার বিচার দাবিতে মানববন্ধন আড়াইহাজারে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিক নিহত আড়াইহাজারে পানিতে ডুবে শিশুর মৃত্যু ফতুল্লায় মাদকসহ আকাশ গ্রেফতার পাগলায় বিদ্যুৎস্পৃষ্টে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু সাংবাদিক রণজিৎ মোদকের ৬৫তম জন্মদিন আজ ফতুল্লার বাইতুল আফিয়া মসজিদ সড়কের নির্মাণ কাজের উদ্বোধন

বন্ধ হয়নি সাইনবোর্ডে ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিনের চাঁদাবাজি!

ফতুল্লা সংবাদদাতা
  • প্রকাশিত সময় : বুধবার, ১৭ জুন, ২০২০
  • ৩১১ বার পঠিত
বন্ধ হয়নি সাইনবোর্ডে ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিনের চাঁদাবাজি!

ফতুল্লার সাইনবোর্ডের বাসস্ট্যান্ডে এখনো বন্ধ হয়নি ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিনের চাঁদাবাজি। নাজিম উদ্দিনের চাঁদাবাজির বিরুদ্ধে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ হলে দুই দিন চাঁদা তোলা বন্ধ থাকে। দুইদিন পর আবারো চাঁদা আদায় করছে নাজিম উদ্দিনের অনুসারীরা।

যেখানে করোনা ভাইরাস কারণে সাধারন মানুষ খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছে। আর এদিকে নাজিম উদ্দিন ও তার কয়েক অনুসারী লিপ্ত রয়েছে চাঁদাবাজিতে।

সাইনবোর্ডের বাসস্ট্যান্ডে চাঁদাবাজির বিষয়ে জানতে ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেনকে ফোন দিলে ফোন রিসিভ করেন ওসি তদন্ত শাহাদাত হোসেন, তিনি বলেন এ বিষয়ে আমাদের কিছু জানা নেই, কেউ যদি চাঁদাবাজি করে তাহলে তাদেরকে ছাড় দেওয়া হবেনা। সে যে কেউ হোক না কেন আমারা তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবো।

জানা যায়, নারায়ণগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি ও নারায়ণগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিন ফতুল্লার সাইনবোর্ড এলাকায় ১’শত এর বেশী দোকানপাট নিমার্ণ করে মাসে প্রায় লাখ লাখ টাকা চাঁদা আদায় করছে। প্রতি দোকান থেকে মাসিক ও দৈনিক হিসেবে এ চাঁদার টাকা আদায় করা হচ্ছে। ফুটপাত থেকে অগ্রিম বাবদ ৪০/৫০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। আর এই চাঁদা উত্তলন করছেন ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিনের অনুসারী রাসেল সাউদ, জাকির, নুরুল আমিন।

এছাড়াও সড়কের ফুটপাতে থাকা অস্থায়ী দোকান থেকে হাজার হাজার টাকা চাঁদা আদায় হচ্ছে প্রতিনিয়ত। দোকানদারদের কাছ থেকে প্রতিদিন চাঁদা তোলা হচ্ছে ভাইস চেয়ারম্যানের নামে। আর চাঁদা না দিলে উঠিয়ে দেয়া হয় অস্থায়ী এসব দোকানপাট। তাদের ইচ্ছামতো দিতে হয় চাঁদা। এভাবে চাঁদা দিতে অস্বীকৃতি জানালে বন্ধ করে দেওয়ার হুমকি দেয়। এমনকি তার ‘সন্ত্রাসী বাহিনী’ দিয়ে ভয়ভীতি দেখাচ্ছেন বলে ব্যবসায়ীদের অভিযোগ।

সরেজমিনে দেখা গেছে, নারায়ণগঞ্জ সদর উপজেলার সাইনবোর্ডের বাস বাসস্ট্যান্ডে সামনে থেকে শুরু করে ফুটপাতের ওপর প্রতিদিন বসে অস্থায়ী ডাব বিক্রেতা, শরবত বিক্রেতা, ফল বিক্রেতা। এছাড়া রোডের পুরো এলাকাজুড়ে সরকারী জায়গা দখল করে ঘড়ে উঠা দোকান পাট। তবে প্রতিদিন নারায়ণগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যানের নাজিম উদ্দিনের অনুসারীরা প্রতিটি দোকান থেকে নির্দিষ্ট পরিমান চাঁদা আদায় করে করছে এবিষয়ে প্রশাসন নিরব ভুমিকা পালন করছে।

দোকানদারদের সাথে কথা বলে জানা গেছে, লিংক রোড দখল করে শতাধিক দোকান ঘর তৈরি করে প্রত্যেকটি দোকান থেকে অগ্রিম ২ থেকে আড়াই লাখ টাকা নিয়ে ভাড়া দিয়েছেন। কেউ ভ্যানে করে সড়কে উপর দোকান বসালেই ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিনকে অগ্রিম ৫/৬ হাজার টাকা এবং প্রতিদিন ৭০/৮০ টাকা করে দিতে হয়।হঠাৎ করে দুইদিন চাঁদা তোলা বন্ধ করে দিয়েছে। কেউ চাঁদা নিতে আসেনি। কারণ জানতে পারলাম পত্রিকায় নিউজ হয়েছে নাজিম উদ্দিনের বিরুদ্ধে তাই দুই দিন চাঁদা নিতে আসেনি। গতকাল আবার তারা চাঁদা নিয়ে গেছে।

তারা আরো জানায়, ক্ষুদ্র কিংবা মাঝারি কোন ব্যাবসায়ীদের ছাড় দেয় না তারা। আর যারা ভ্যান বা অন্য কোন পরিবহনে করে পন্য সামগ্রী বিক্রি করেন তাদের চাঁদার রেট আরো বেশি। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে দেখানো হয় নানা প্রকারের ভয়ভীতি।

এ বিষয়ে জানতে নাজিম উদ্দিনের মোবাইল ফোনে ফোন দিলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। তাই তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!