বিএনপি দিয়ে গঠিত তুষারধারা পঞ্চায়েত কমিটি নিয়ে হট্টগোল!
  1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
বিএনপি দিয়ে গঠিত তুষারধারা পঞ্চায়েত কমিটি নিয়ে হট্টগোল!
রবিবার, ২৬ মে ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
স্কুলছাত্র সানি হত্যা : পলাতক আসামী রাজিব গ্রেফতার কিশোর গ্যাংয়ের হামলায় বিডি ক্লিনের নারীসহ আহত ২ নগরজুড়ে অবৈধ স্ট্যান্ড, ‘জিম্মি নগরবাসী’ সাংবাদিক এনামুলের মাতার মৃত্যুতে আজমেরী ওসমানের শোক প্রকাশ হাতে লেখা বিশ্বের সর্ববৃহৎ পবিত্র আল-কুরআনের মোড়ক উন্মোচন যুবদল নেতা এখন তাতী লীগের সদস্য সচিব! পুলিশি হয়রানি বন্ধের দাবিতে বন্দর থানা ঘেরাও তাঁত শ্রমিক হত্যায় কারখানা মালিকসহ গ্রেপ্তার ২ রূপগঞ্জে পানিতে ডুবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু ফতুল্লায় বসতি এলাকায় গড়ে তুলেছে শূকরের খামার! গণপূর্ত বিভাগের এবার দেড়কোটির মহোৎসব : সংবাদ প্রকাশে তোলপাড়! নারায়ণগঞ্জের তিন উপজেলায় চেয়ারম্যান হলেন যারা সিল মারা ব্যালট নিয়ে ছবি তুলে আ’লীগ নেতার পোস্ট সোনারগাঁয়ে জাল ভোট দেওয়ায় যুবকের ৬ মাস কারাদণ্ড চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন, পুনরায় ভোটের দাবি

বিএনপি দিয়ে গঠিত তুষারধারা পঞ্চায়েত কমিটি নিয়ে হট্টগোল!

নারায়ণগঞ্জের কাগজ ডেস্ক
  • প্রকাশিত সময় : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ৪৮ বার পঠিত
বিএনপি দিয়ে গঠিত তুষারধারা পঞ্চায়েত কমিটি নিয়ে হট্টগোল!

নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুরের তুষারধারা এলাকার নবগঠিত (তুষারধারা আবাসিক এলাকা ২, ৩ ও ৪নং ওয়ার্ডের সমন্বয়ে) পঞ্চায়েত কমিটি নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। প্রায় এক বছর পুর্বে গঠিত এ কমিটিতে বিতর্কিত ব্যক্তিদের নিয়ে নাকি গঠন করা হয়েছে এমনটাই অভিযোগ কমিটির অনেক সদস্যের। তবে বিতর্কের মাঝে রয়েছেন উক্ত পঞ্চায়েত কমিটির সভাপতি হাজী মোঃ ইলিয়াস খান এবং সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মোঃ আলী আহম্মদ। এদের বিরুদ্ধে নাকি জ্বালাও-পোড়াওয়ের মামলাও রয়েছে। ২০২৩ সালে ১৫ মে ৩১ সদস্য বিশিষ্ট এ কমিটিতে শুধুমাত্র বিএনপির নেতাদেরই ঠাই হয়েছে বাকী কোন দলের সদস্যদের ঠাই হয়নি বলে জানান স্থানীয়রা। তবে এক বছর পুর্বে গঠিত কমিটি কেন মাত্র ৪/৫দিন আগে প্রকাশ করা হয়েছে তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা।

এ বিষয়ে তুষারধারা ইউনিট যুবলীগের সাধারণ সম্পাদক ও তুষারধারা আবাসিক এলাকা পঞ্চায়েত কমিটির ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন বলেন, এক বছর পুর্বে পঞ্চায়েত কমিটি গঠন করা হয় আর আমরা এক বছর পরে সে বিষয়ে জানতে পারি সেটা কেমন কথা। বর্তমান সরকার ক্ষমতায় রয়েছে অথচ আমরা দলের নিবেদিত প্রান যারা রয়েছি তারা এলাকার শান্তি বজায় রাখতে গিয়ে পঞ্চায়েত কমিটিতে ভাল কোন পদে থাকতে পারবোনা এ কেমনে হয়। অঘোষিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক তারা উভয়ে তুষারধারা ইউনিট বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং উভয়েই জ্বালাও-পোড়াও মামলার আসামী। চেয়ারম্যান সেন্টু সাহেব কিভাবে সকলের অগোচরে বিএনপির নেতাদের দিয়ে এ পঞ্চায়েত কমিটি গঠন করেন তা আমাদের বোধগম্য নয়। আমরা চাই এ কমিটি দ্রুত বাতিল করা হউক।

এ বিষয়ে তুষারধারা ইউনিট আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবুল কালাম মিয়া বলেন, একটি পঞ্চায়েত কমিটি হবে নির্দলীয় কিন্তু এখানে তুষারধারা আবাসিক এলাকা পঞ্চায়েত কমিটি গঠিত হয়েছে শুধুমাত্র বিএনপির লোকজন নিয়ে। একবছর পুর্বে গঠিত কমিটি তারা কয়েকদিন পুর্বে সেন্টু চেয়ারম্যানকে এনে ঘোষনা দেয়। কিন্তু এলাকার শান্তি ও উন্নয়নে দলমত নির্বিশেষে সকলের উপস্থিতি একান্তভাবে প্রয়োজন। এখানে যে পঞ্চায়েত কমিটি গঠন করা হয়েছে সেখানে বিএনপির লোকজন ছাড়া অন্যকোন দলের লোকজন নেই বললেই চলে। আমি এবং আমরা চাই এ এক পক্ষীয় কমিটি ভেঙ্গে সকলের সমন্বয়ে পুনরায় নতুন কমিটি গঠন করা হোক।

তুষারধারা এলাকার বাসিন্দা ও ঢাকা মহানগর দক্ষিণ ৬৫নং ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ তানভীর বলেন, এ বিষয়ে আমরা অনেক প্রতিবাদ করেছি। কিন্তু তারা বলছেন যে আমাদেও এখানে বিএনপির তো কোন কমিটি নাই তাই পঞ্চায়েত কমিটির মাধ্যমেই একটু রাজনীতির মাঝে থাকতে চাই। পুরো কমিটিতে মাত্র ২ জন আওয়ামীলীগের নেতাকে রাখা হয়েছে বাকী সবাই বিএনপির নেতাকর্মী। আমি চাই এ কমিটি ভেঙ্গে সকলের সাথে সমন্বয় করেই নতুনভাবে পঞ্চায়েত কমিটি গঠন করা হোক।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..