1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৬:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ছাত্রলীগ নেতা আরফান মাহমুদ বাবুর শোক বার্তা ফতুল্লায় ১০০ পরিবারের মাঝে চাল বিতরণ মাতৃদুগ্ধের কোন বিকল্প নেই : কাউন্সিলর অসিত সোনারগাঁয়ে দু’সন্তান রেখে প্রেমিকের সঙ্গে উধাও প্রবাসীর স্ত্রী ফতুল্লায় নৈশ প্রহরীর লাশ উদ্ধার ফতুল্লায় গাঁজাসহ মানিক গ্রেপ্তার স্বেচ্ছাসেবক লীগ নেতা ফরিদ আহম্মেদ লিটনের শোক বার্তা আ’লীগ নেতা ইকবাল হোসেনের শোক বার্তা নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার উদ্যোগে বিশেষ প্রার্থণা জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আলোচনা সভা গান কথা কবিতা ও আড্ডা না ফেরার দেশে তরুণ আইনজীবি শরীফ হোসেন ক্ষুদিরামের ১১২তম ফাঁসি দিবস উপলক্ষে ছাত্র ফ্রন্টের আলোচনা সভা মাস্ক ব্যবহার না করায় আইনজীবি ও যুবলীগ নেতাসহ ১৪ জনের জরিমানা শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী

ভেজাল উৎপাদনকারী সুগন্ধা বেকারীতে আবারও ভ্রাম্যমান আদালতের জরিমানা

নগর সংবাদদাতা
  • প্রকাশিত সময় : বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ১১১ বার পঠিত
ভেজাল উৎপাদনকারী সুগন্ধা বেকারীতে আবারও ভ্রাম্যমান আদালতের জরিমানা

নারায়ণগঞ্জে খাদ্যপন্য তৈরীর প্রতারনাকারী প্রতিষ্ঠান সুগন্ধা বেকারীতে আবারও ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (২৮ জুলাই) বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, নারায়ণগঞ্জ মহোদয়ের নির্দেশক্রমে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান ফারুক এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় মেয়াদোত্তীর্ণ পণ্য, উৎপাদনের তারিখ টেম্পারিং করে পণ্য রাখা এবং বিক্রি করার অভিযোগে উক্ত প্রতিষ্ঠানের ২টি আউটলেটকে মোট ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা জরিমানা করা হয়। এ সময় জব্দকৃত ২,০৭৪ প্যাকেট সেমাই ধ্বংস করার আদেশ প্রদান করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক, এন এস আই এবং পুলিশ সহযোগে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মেহেদী হাসান ফারুক বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

উল্লেখ্য যে,প্রায় মাসখানেক পুর্বে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক, এন এস আই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সে সময় সুগন্ধা বেকারীতে খাদ্য সামগ্রীতে ক্ষতিকারক কেমিক্যাল রং মিশ্রন এবং মেয়াদউত্তীর্ন প্রায় সাড়ে ১৭শ’কেজি সেমাই’র স্থলে সাড়ে ১২শ’ কেজি সেমাই জব্দ করেন এবং ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছিলো। কিন্তু ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো.সেলিমুজ্জামান জব্দকৃত সেমাইগুলোকে সুগন্ধা মালিকের হেফাজতে রেখে আসেন যা কিনা “শিয়ালের কাছে মুরগি বর্গা” রাখা। এ নিয়ে স্থানীয় পত্রিকায় লেখালেখি হলেও কর্নপাত করেনি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক।

এ দিনে আজকের অভিযানের পর নারায়ণগঞ্জের বিভিন্ন পেশাজীবি মানুষের মুখে বিভিন্ন ধরনের কথা শুনা যাচ্ছে। অনেকেই বলেন, সুগন্ধা বেকারীতে ভ্রাম্যমান আদালতের অভিযান এটা নতুন কিছু নয়। তারা এটাকে কখনই আমলে নেয়না। কারণ ইতিপুর্বে এ প্রতিষ্ঠানে বেকারীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক, এনএসআই অভিযান চালানোর সময় স্থানীয় অনেক প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার কর্মরা সেখানে উপস্থিত থাকলেও শুধুমাত্র স্থানীয় প্রিন্ট মিডিয়াতে তা প্রকাশ করা হলেও নামীদামী ইলেকট্রিক মিডিয়াতে তা প্রচারিত হয়নি অদৃশ্য ক্ষমতার বলে।

তারা আরও বলেন, খাদ্যে ভেজালকারী সুগন্ধা বেকারীকে সিলগালা করে দেয়া উচিত কারণ এ প্রতিষ্ঠানটি ভেজাল খাদ্য উৎপাদন করে তা বাজারজাত করে সাধারন মানুষকে মুত্যুর মুখে ঠেলে দিচ্ছে।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!