1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ০৫:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নয়ামাটিতে জোরপূর্বক জায়গা দখলে বাধা দেওয়ায় পিটিয়ে হাত ভেঙ্গে দিয়েছে বাবুল গংরা শীতলক্ষ্যায় বাল্কহেড ডুবি সুকানী নিহত পিবিআই’র পুলিশ সুপার হিসেবে মনিরুল ইসলামের যোগদান সিদ্ধিরগঞ্জে দু’পক্ষের সংঘর্ষ : আহত ১০ রাস্তা সংস্কারের জন্য বৈঠকখানা ফাউন্ডেশনকে অর্থ প্রদান করলেন ফরিদ আহম্মেদ লিটন নির্মল রঞ্জন গুহ, আলো ও নিজাম উদ্দিনের রোগমুক্তি কামনায় জেলা স্বেচ্ছাসেবক লীগের দোয়া করোনামুক্ত ও পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরলেন শ্রমিক নেতা পলাশ রূপগঞ্জে ব্যবসায়ী হত্যার বিচার দাবিতে মানববন্ধন আড়াইহাজারে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিক নিহত আড়াইহাজারে পানিতে ডুবে শিশুর মৃত্যু ফতুল্লায় মাদকসহ আকাশ গ্রেফতার পাগলায় বিদ্যুৎস্পৃষ্টে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু সাংবাদিক রণজিৎ মোদকের ৬৫তম জন্মদিন আজ ফতুল্লার বাইতুল আফিয়া মসজিদ সড়কের নির্মাণ কাজের উদ্বোধন

রাজবাড়ীতে আজ থেকে সীমিত আকারে খুলছে দোকানপাট

আবুল কালাম আজাদ, রাজবাড়ী প্রতিনিধি
  • প্রকাশিত সময় : রবিবার, ১০ মে, ২০২০
  • ১২১ বার পঠিত
রাজবাড়ীতে কাল থেকে সীমিত আকারে খুলছে দোকানপাট

প্রাণঘাতী করোনা ভাইরাসজনিত কোভিড-১৯ এর বিস্তার রোধ কল্পে চলমান সাধারণ ছুটি/চলাচলে নিষেধাজ্ঞার সময়ে অভ্যন্তরীন ব্যবসা/বাণিজ্য, দোকান-পাট, শপিং মল/বিপণী বিতানসহ অন্যান্য কার‌্যাবলী সীমিত পরিসরে খোলা রাখার সরকারী সিদ্ধান্তের আলোকে আজ রবিবার (১০’মে) থেকে রাজবাড়ীর সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান নির্দিষ্ট সময়ের জন্য খোলা থাকবে। এছাড়াও সীমিত পরিসরে রাজবাড়ী জেলার থানা ও উপজেলার সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবে।

এই সময়ে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার তদারকির পাশাপাশি মাঠে থাকবে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন রাজবাড়ীচেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র তত্ত্ববধানে পরিচালিত ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সমন্বয়ে গঠিত বাজার মনিটরিং কমিটি।

রাজবাড়ী চেম্বার অব কমার্সের সভাপতি বিশিষ্ট শিল্পপতি কাজী ইরাদত আলী জানান, সীমিত আকারে দোকান-পাট খোলার সরকারী সিদ্ধান্তের বিষয়ে গত ৬’মে রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ে ব্যবসায়ী নেতৃবৃন্দের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়।

ওই সভার সিদ্ধান্ত অনুসরণপূর্বক প্রাণঘাতী করোনা ভাইরাস এর বিস্তার রোধ কল্পে স্বাস্থ্যবিধি অনুসরণ এবং সামাজিক দুরত্ব নিশ্চিতকরণে রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র উদ্যোগে ৭’মে রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ কার্যালয়ে সর্বস্তরের ব্যবসায়ী নের্তৃবৃন্দের উপস্থিতিতে সচেতনতামূলক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় করোনা ভাইরাস এর সংক্রমনরোধে সরকার ঘোষিত সময়ে ব্যবসা বাণিজ্য পরিচালনার ক্ষেত্রে কোনভাবেই যেন স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রাখার বিষয়টি বিঘ্নিত না হয় সেবিষয়ে সকলকে সতর্ক করা হয়।

উল্লেখিত বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষে জেলা প্রশাসন কর্তৃক জারীকৃত গণবিজ্ঞপ্তির আলোকে শহরে ব্যাপক মাইকিং, দর্শনীয় স্থানে স্বাস্থ্যবিধি সম্বলিত ব্যানার টাঙানো এবং বাজারের প্রবেশ পথে জীবানুনাশক স্প্রে ও দোকানের সামনে নিজ উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়াও আজ রবিবার (১০’মে) সকাল ১০টা থেকে নির্দিষ্ট সংখ্যক ভলান্টিায়ারের মাধ্যমে কেনাকাটার সময় সামাজিক দুরত্ব বজায় রাখা এবং বাজারের খলিফাপট্টিতে একটি নিয়ন্ত্রণ কক্ষ স্থাপনের মাধ্যমে সেখান থেকে কিছুক্ষণ পরপর স্বাস্থ্যবিধি প্রচার ও বাজারের অভ্যন্তরে কোন জটলা/গাদাগাদির সৃষ্টি হলে মাইকে দৃষ্টি আকর্ষণ সহ সরকারী সিদ্ধান্ত বাস্তবায়নে সহায়তার লক্ষে কার্যকর উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এসব উদ্যোগসমূহ বাস্তবায়নে ব্যবসায়ীদের অংশগ্রহণে ১৩ সদস্যের একটি মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। রাজবাড়ী চেম্বার অব কমার্সের সভাপতি কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে সার্বিক সহায়তা প্রদান করবেন। রাজবাড়ী চেম্বার অব কমার্সের পরিচালক বিশিষ্ট ব্যবসায়ী সফিকুল ইসলাম সফি মনিটরিং কমিটির আহবায়ক এবং রাজবাড়ী কাপড় বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

এছাড়া কমিটির অন্য ১১ সদস্য হলেন- রাজবাড়ী চেম্বার অব কমার্সের পরিচালক বিশিষ্ট ঠিকাদার ও ব্যবসায়ী আব্দুস সালাম মন্ডল, রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান এ্যাড. সফিকুল হোসেন, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এ্যাড. খান মোঃ জহুরুল হক, রাজবাড়ী চাউল বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক কাজী বেনজির আহম্মেদ, রাজবাড়ী জেলা জুয়েলারি মালিক সমিতির সভাপতি জয়দেব কর্মকার, পুলিশ লাইন্স নতুন বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও ৭নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর মোঃ মিজানুর রহমান, রাজবাড়ী পৌর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোঃ মকবুল হোসেন, শ্রীপুর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদকমোঃ ইমরুল কবীর বাবু, পৌর ইউ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সাঈদুল ইসলাম জনি, কাপড় বাজার ব্যবসায়ী সমিতির প্রচার সম্পাদক মোঃ গোলাম রব্বানী ও তরকারী বাজারের পাইকারী ব্যবসায়ী মোঃ মোক্তার হোসেন মিঠু।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!