1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১১:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ফতুল্লা রেলস্টেশনে ছাত্রলীগ নেতা বাবুর নেতৃত্বে অবৈধ মেলা উচ্ছেদ কথিত ছাত্রলীগ নেতা শুভ বেপরোয়া! সাংবাদিক সমাজ জাতির বিবেক : ফরিদ আহম্মেদ লিটন ফতুল্লায় কিশোর গ্যাং লিডার ডিব্বা রনি গ্রেফতার টাঙ্গাইলেও এসআই কামরুল হাসানের ১ম স্থান অর্জন পুলিশ সাংবাদিক মিলে কাজ করলে অপরাধ থাকবে না : ইমরান সিদ্দিকী বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর সুস্থতা কামনায় ফতুল্লা প্রেস ক্লাবের দোয়া ফতুল্লায় হেরোইনসহ গ্রেফতার ১ ফতুল্লায় মাদক ব্যবসায়ী নাসির ও আলামিন বেপরোয়া প্রকাশিত সংবাদের প্রতিবাদ সদর উপজেলা ইউএনও’র সাথে মুক্তিযোদ্ধাদের মতবিনিময় সভা নারায়ণগঞ্জ সদর উপজেলায় সমবায়ীদের ভ্রাম্যমাণ প্রশিক্ষণ অনুষ্ঠিত ফতুল্লায় অপহৃত কিশোরী উদ্ধার, আটক ১ ফতুল্লায় হেরোইনসহ আটক ২ ফতুল্লায় দুই ছিনতাইকারীকে গনপিটুনি

সহজে স্মার্টকার্ড পেতে প্রবাসীদের দোরগোড়ায় আসবে ইসি

নারায়ণগঞ্জের কাগজ ডেস্ক
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯
  • ৫৬১ বার পঠিত
সহজে স্মার্টকার্ড পেতে প্রবাসীদের দোরগোড়ায় আসবে ইসি

নারায়ণগঞ্জের কাগজ : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নূরুল হুদা বলেছেন, বিশ্বের অন্যান্য উন্নত দেশের মতো বাংলাদেশের স্মার্ট আইডি কার্ড দিয়ে সকল কাজ করা যাবে।

তিনি বলেন, প্রবাসীদের স্মার্টকার্ড সহজে দিতে তাদের দোরগোড়ায় আসবে কর্তৃপক্ষ। শিগগিরই এই কাজ শুরু হবে। সোমবার (৯ সেপ্টেম্বর) সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ের কনস্যুলেট জেনারেল হলরুমে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সভার শুরুতে এনআইডির বিভিন্ন দিক নিয়ে প্রবাসীদের উদ্দেশে কথা বলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশর রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান। এতে সভাপতিত্ব করেন কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান।

কনস্যুলেটের দূতালয় প্রধান প্রবাস লামারংয়ের পরিচালনায় বিভিন্ন প্রশ্ন করেন প্রকৌশলী আবু জাফর চৌধুরী, অধ্যাপক এম এ সবুর, ড. রেজা খান, কাজী গুলশান আরা, আইয়ুব আলী বাবুল, কাজী মোহাম্মদ আলী, প্রকৌশলী জিল্লুর রহমান, আবু হেনা চৌধুরী, হাজী শফিকুল ইসলাম, সাইফুদ্দীন আহমেদ, মীর আহমেদ, কাউছার নাজ নাসের, সাংবাদিক লুৎফুর রহমানসহ আরও অনেকে।

যাদের পুরোনো জাতীয় পরিচয়পত্র ভুলভাবে ছাপা হয়েছে তাদের স্মার্টকার্ড কি এডিট করা যাবে? এমন প্রশ্নের উত্তরে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ছোটখাটো এসব ভুল অবশ্যই পরিবর্তন করা যাবে তবে অনেকে পুরো নামই বদলে ফেলতে চান, তা করা যাবে না।

প্রবাসীদের সুবিধা প্রদানের জন্য প্রতি দূতাবাসে জাতীয় পরিচয়পত্রের একটি টিম পাঠানো হবে উল্লেখ করে তিনি বলেন, রোহিঙ্গারা পাসপোর্ট পেয়ে যে বিতর্কের সৃষ্টি করেছে সেটি যেন জাতীয় পরিচয়পত্রে থাকে না সে জন্য দেশপ্রেমী সকল প্রবাসীরও সহযোগিতা লাগবে।

সভাপতির বক্তব্যে কনসাল জেনারেল ইকবাল হোসন খান বলেন, কমিউনিটির কেউ যদি অন্যায়ভাবে কারও জাতীয় পরিচয়পত্র প্রাপ্তিতে তদবির করেন তাহলে যথাযথ ব্যবস্থা গ্রহণে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল প্রস্তুত থাকবে।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!