1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ১২:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বন্যা দুর্যোগ মোকাবেলায় চেঞ্জ ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী বিতরণ ২৫ লাখ টাকা চাঁদা দাবী : কাউন্সিলর রুহুলের বিরুদ্ধে এসপি বরাবর অভিযোগ (ভিডিওসহ) ফতুল্লায় অপহৃত যুবক উদ্ধার, আটক ২ ফতুল্লায় ট্রেনে কাটা পড়ে কলেজ ছাত্র নিহত সেই বিতর্কিত মোল্লা জনির ডাইংয়ের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন গোগনগরে কৃষকলীগ নেতা দৌলত মেম্বারকে কুপিয়ে হত্যা র‍্যাবের অভিযানে ৬ মাদক ব্যবসায়ী গ্রেফতার ফতুল্লায় যুবককে নির্যাতন করলো বিএনপি নেতা তৈয়ব ম্যানেজার পলাশবাড়ীতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন গোবিন্দগঞ্জ পৌরসভার বাজেট ঘোষণা দাপা ইসলামিয়া হাফিজিয়া মাদরাসার পরিচালনা কমিটি গঠন গোগনগরে সংঘর্ষের ঘটনায় কাশেম সম্রাটকে প্রধান আসামী করে মামলা আবারও মার্কেট ভাংচুর : গোগনগরে ইউপি মেম্বার রুবেল বাহিনী বেপরোয়া! সন্ত্রাসী রাজু প্রধান ও তার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ স্থানীয় বাসিন্দারা! গোবিন্দগঞ্জে বজ্রপাতে যুবকের মৃত্যু

সহজে স্মার্টকার্ড পেতে প্রবাসীদের দোরগোড়ায় আসবে ইসি

নারায়ণগঞ্জের কাগজ ডেস্ক
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯
  • ৭৬১ বার পঠিত
সহজে স্মার্টকার্ড পেতে প্রবাসীদের দোরগোড়ায় আসবে ইসি

নারায়ণগঞ্জের কাগজ : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নূরুল হুদা বলেছেন, বিশ্বের অন্যান্য উন্নত দেশের মতো বাংলাদেশের স্মার্ট আইডি কার্ড দিয়ে সকল কাজ করা যাবে।

তিনি বলেন, প্রবাসীদের স্মার্টকার্ড সহজে দিতে তাদের দোরগোড়ায় আসবে কর্তৃপক্ষ। শিগগিরই এই কাজ শুরু হবে। সোমবার (৯ সেপ্টেম্বর) সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ের কনস্যুলেট জেনারেল হলরুমে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সভার শুরুতে এনআইডির বিভিন্ন দিক নিয়ে প্রবাসীদের উদ্দেশে কথা বলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশর রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান। এতে সভাপতিত্ব করেন কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান।

কনস্যুলেটের দূতালয় প্রধান প্রবাস লামারংয়ের পরিচালনায় বিভিন্ন প্রশ্ন করেন প্রকৌশলী আবু জাফর চৌধুরী, অধ্যাপক এম এ সবুর, ড. রেজা খান, কাজী গুলশান আরা, আইয়ুব আলী বাবুল, কাজী মোহাম্মদ আলী, প্রকৌশলী জিল্লুর রহমান, আবু হেনা চৌধুরী, হাজী শফিকুল ইসলাম, সাইফুদ্দীন আহমেদ, মীর আহমেদ, কাউছার নাজ নাসের, সাংবাদিক লুৎফুর রহমানসহ আরও অনেকে।

যাদের পুরোনো জাতীয় পরিচয়পত্র ভুলভাবে ছাপা হয়েছে তাদের স্মার্টকার্ড কি এডিট করা যাবে? এমন প্রশ্নের উত্তরে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ছোটখাটো এসব ভুল অবশ্যই পরিবর্তন করা যাবে তবে অনেকে পুরো নামই বদলে ফেলতে চান, তা করা যাবে না।

প্রবাসীদের সুবিধা প্রদানের জন্য প্রতি দূতাবাসে জাতীয় পরিচয়পত্রের একটি টিম পাঠানো হবে উল্লেখ করে তিনি বলেন, রোহিঙ্গারা পাসপোর্ট পেয়ে যে বিতর্কের সৃষ্টি করেছে সেটি যেন জাতীয় পরিচয়পত্রে থাকে না সে জন্য দেশপ্রেমী সকল প্রবাসীরও সহযোগিতা লাগবে।

সভাপতির বক্তব্যে কনসাল জেনারেল ইকবাল হোসন খান বলেন, কমিউনিটির কেউ যদি অন্যায়ভাবে কারও জাতীয় পরিচয়পত্র প্রাপ্তিতে তদবির করেন তাহলে যথাযথ ব্যবস্থা গ্রহণে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল প্রস্তুত থাকবে।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!