সহজে স্মার্টকার্ড পেতে প্রবাসীদের দোরগোড়ায় আসবে ইসি
  1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
সহজে স্মার্টকার্ড পেতে প্রবাসীদের দোরগোড়ায় আসবে ইসি
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মৃত্যুর পর ঋণ নিয়ছেন ১৪ জন ফতুল্লায় অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার রূপগঞ্জে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপে চ্যাম্পিয়ন নারায়ণগঞ্জ দলকে সংবর্ধনা নারায়ণগঞ্জে জমে উঠতে শুরু করেছে কোরবানির পশুর হাট ধলেশ্বরী নদী থেকে ইটবাঁধা মরদেহ উদ্ধার ফতুল্লায় শীর্ষ মাদক ব্যবসায়ী আল-আমিন গ্রেফতার ফতুল্লায় দূর্জয়-সিফাত বাহিনীর ৬ সদস্য গ্রেপ্তার সাইবার নিরাপত্তা আইন মত প্রকাশের অন্তরায় : টিআইবি এখন গরিবেরা তিনবেলা ভাত খায় আর ধনীরা খায় আটা : খাদ্যমন্ত্রী সামেদ আলী আমার শেল্টারে ছিলো না : শওকত আলী সোনারগাঁয়ের যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন চিন্তায় মোদি আট মাত্রার ভূমিকম্প হতে পারে ঢাকায় : ত্রাণ প্রতিমন্ত্রী রূপগঞ্জে ওটিতে প্রসূতির মৃত্যু, ক্লিনিক ভাঙচুর

সহজে স্মার্টকার্ড পেতে প্রবাসীদের দোরগোড়ায় আসবে ইসি

নারায়ণগঞ্জের কাগজ ডেস্ক
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯
  • ১০৯৯ বার পঠিত
সহজে স্মার্টকার্ড পেতে প্রবাসীদের দোরগোড়ায় আসবে ইসি

নারায়ণগঞ্জের কাগজ : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নূরুল হুদা বলেছেন, বিশ্বের অন্যান্য উন্নত দেশের মতো বাংলাদেশের স্মার্ট আইডি কার্ড দিয়ে সকল কাজ করা যাবে।

তিনি বলেন, প্রবাসীদের স্মার্টকার্ড সহজে দিতে তাদের দোরগোড়ায় আসবে কর্তৃপক্ষ। শিগগিরই এই কাজ শুরু হবে। সোমবার (৯ সেপ্টেম্বর) সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ের কনস্যুলেট জেনারেল হলরুমে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সভার শুরুতে এনআইডির বিভিন্ন দিক নিয়ে প্রবাসীদের উদ্দেশে কথা বলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশর রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান। এতে সভাপতিত্ব করেন কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান।

কনস্যুলেটের দূতালয় প্রধান প্রবাস লামারংয়ের পরিচালনায় বিভিন্ন প্রশ্ন করেন প্রকৌশলী আবু জাফর চৌধুরী, অধ্যাপক এম এ সবুর, ড. রেজা খান, কাজী গুলশান আরা, আইয়ুব আলী বাবুল, কাজী মোহাম্মদ আলী, প্রকৌশলী জিল্লুর রহমান, আবু হেনা চৌধুরী, হাজী শফিকুল ইসলাম, সাইফুদ্দীন আহমেদ, মীর আহমেদ, কাউছার নাজ নাসের, সাংবাদিক লুৎফুর রহমানসহ আরও অনেকে।

যাদের পুরোনো জাতীয় পরিচয়পত্র ভুলভাবে ছাপা হয়েছে তাদের স্মার্টকার্ড কি এডিট করা যাবে? এমন প্রশ্নের উত্তরে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ছোটখাটো এসব ভুল অবশ্যই পরিবর্তন করা যাবে তবে অনেকে পুরো নামই বদলে ফেলতে চান, তা করা যাবে না।

প্রবাসীদের সুবিধা প্রদানের জন্য প্রতি দূতাবাসে জাতীয় পরিচয়পত্রের একটি টিম পাঠানো হবে উল্লেখ করে তিনি বলেন, রোহিঙ্গারা পাসপোর্ট পেয়ে যে বিতর্কের সৃষ্টি করেছে সেটি যেন জাতীয় পরিচয়পত্রে থাকে না সে জন্য দেশপ্রেমী সকল প্রবাসীরও সহযোগিতা লাগবে।

সভাপতির বক্তব্যে কনসাল জেনারেল ইকবাল হোসন খান বলেন, কমিউনিটির কেউ যদি অন্যায়ভাবে কারও জাতীয় পরিচয়পত্র প্রাপ্তিতে তদবির করেন তাহলে যথাযথ ব্যবস্থা গ্রহণে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল প্রস্তুত থাকবে।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..