1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৭:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ফতুল্লা প্রেস ক্লাবের সদস্য সেলিম মুন্সির বাবার মৃত্যু সাংবাদিকের দাদা বীর মুক্তিযোদ্ধা প্রফেসর শামসুল হুদার ইন্তেকাল সামাজিক সংগঠন ‌‘আলোকিত মাসদাইর সংসদ’র অনুমোদন উন্নয়নের ক্ষেত্রে কোন দল নেই : আনোয়ার হোসেন ফতুল্লা রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন : সভাপতি নুরু, সম্পাদক সোহেল ফতুল্লায় ১৬ জুয়াড়ি গ্রেফতার ফতুল্লায় অগ্নিদগ্ধ বাবা-মেয়ের মৃত্যু, শঙ্কায় মা তরুণীকে খুন করে আপন ভাই, লাশ গুম করে বাবা ফতুল্লায় ৪ চোরাই মোটর সাইকেলসহ গ্রেফতার ৬ বীরপ্রতীক গাজী সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী খোকার সাহস ও গুরু তারেক জিয়ার জন্মদিন পালন করলো ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক দল অয়ন ওসমানের জন্মদিনে ফতুল্লায় ছাত্রলীগ নেতা সৌরভের দোয়ার আয়োজন জেলা ছাত্রদলের উদ্যোগে তারেক রহমানের জন্মদিন পালন আমরা যুব সমাজকে নিয়ে জেলাবাসীর সেবা করতে চাই : সাইফুল ইসলাম

সাইনবোর্ডে সড়ক দখল করে সিএনজি-বাস স্ট্যান্ড, যানজট ও দূর্ভোগ চরমে

মোঃ মনির হোসেন
  • প্রকাশিত সময় : বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ২০৪ বার পঠিত
সাইনবোর্ডে সড়ক দখল করে সিএনজি-বাস স্ট্যান্ড, যানজট ও দূর্ভোগ চরমে

বর্তমানে নারায়ণগঞ্জ-ঢাকা মহাসড়কের সাইনবোর্ড এলাকায়, জিরো পয়েন্ট মোড়ে সকাল-সন্ধ্যা, গভীর রাতেও যানজট লেগেই থাকে। আর এই যানজটের কারণে প্রতিদিনই ভোগান্তির শিকার হচ্ছে নারায়ণগঞ্জ থেকে ঢাকাগামী যাত্রীরা। ওই সড়কে প্রতিদিন হাজার হাজার শিক্ষার্থী ও কয়েকশ’ শিক্ষক, চাকুরীজীবী ও ব্যবসায়ীসহ নানা পেশার মানুষ যাতায়াত করেন।

নারায়ণগঞ্জের চাষাঢ়া থেকে সাইনবোর্ড পর্যন্ত সড়কটির দৈর্ঘ্য ৮.১৫ কিলোমিটার। এটি ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়ক নামে পরিচিত। সড়কটি নারায়ণগঞ্জ জেলা শহরকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সঙ্গে সংযুক্ত করেছে। এই সড়কের পাশেই জেলা প্রশাসকের কার্যালয়, জেলা ও দায়রা জজ আদালত, সিভিল সার্জন অফিস, পুলিশ সুপারের কার্যালয়, জেলা কারাগার, গণপূর্ত অধিদফতর, পাসপোর্ট অফিস, বিআরটিএ অফিসসহ অন্যান্য গুরুত্বপূর্ণ সরকারি বেসরকারি প্রতিষ্ঠান অবস্থিত।

সাইনবোর্ডে সড়ক দখল করে সিএনজি-বাস স্ট্যান্ড, যানজট ও দূর্ভোগ চরমে

সড়কটির সাইনবোর্ড এলাকার দুই পাশে অবৈধভাবে বাসস্ট্যান্ড, সিএনজি, অটোরিকশা ও লেগুনা, রাস্তা দখল করে, পিকআপ ভ্যান, লরি, রিকশা ভ্যান রাখার কারণে সৃষ্টি হয় ভয়াবহ এ যানজটের। সিএনজি এবং বাস টার্মিনাল না থাকায় রাস্তা দখল করে বাস দাঁড় করিয়ে ওঠানো হয় যাত্রী। ফলে প্রতিদিন সাধারণ মানুষ বহনকারী বাসগুলোকে যানজটের কবলে পড়তে হয়। যানজটের কবলে পড়ে প্রতিনিয়ত ওই সড়কে যাতায়াত করা মানুষগুলোর মূল্যবান সময় অপচয় হচ্ছে। নারায়ণগঞ্জ থেকে ঢাকা যেতে যেখানে ৩০ থেকে ৩৫ মিনিট সময় লাগার কথা সেখানে লাগছে ৫০-৬০ মিনিট। কোনো কোনো সময় যানজটের কারণে একঘণ্টারও বেশি সময় লাগছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সাইনবোর্ড এলাকায়, জিরো পয়েন্ট মোড়ের সড়কের উভয় পাশে অবৈধভাবে বাস, সিএনজি ও অটোরিকশা রাখা হয়েছে। রাস্তা দখল করে চলছে পণ্য ওঠা-নামার কাজ।

সরকারি তোলারাম কলেজে চাকুরী করেন এমন কয়েকজন শিক্ষক বলেন, ঢাকা শহরের মতো নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকাতে ও জ্যামে নষ্ট হচ্ছে আমাদের মূল্যবান সময়। আমরা যানজটের কারণে সময়মতো কলেজে পৌঁছাতে পারি না। আমাদের শিক্ষার্থীরাও এই যানজটের কারণে অনেকসময় ক্লাসে সময়মতো পৌঁছাতে পারে না। সমস্যাটি দ্রুত সমাধান হলে কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা উপকৃত হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন সরকারি চাকুরীজীবি বলেন এই সাইবোর্ড এলাকাটির জন্য প্রতিদিন আমাদের মূল্যবান সময় নস্ট হচ্ছে, সময় মত অফিসে পৌছাতে পারছি না, অফিসের বসদের কথা শুনতে হয়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক-অঞ্চল) মেহেদী ইমরান সিদ্দিকীর সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!