1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১২:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ফরিদ আহমেদ লিটনকে প্রান্ত পালের ফুলেল শুভেচ্ছা না’গঞ্জ জেলা ছাত্র-যুব ও শ্রমিক অধিকার পরিষদের প্রতিনিধি সভা অনুষ্ঠিত ফরিদ আহমেদ লিটনকে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছা লিটনকে আদর্শনগর সমাজ উন্নয়ন কমিটির নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছা লিটনকে দাপা বালুরঘাট ট্রাক চালক সমিতির নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছা মোমেন সিকদারকে কাশিপুর যুব সমাজের ফুলেল শুভেচ্ছা ফরিদ আহমেদ লিটনকে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছা ফতুল্লা থানা আ’লীগের যুগ্ম সম্পাদক নির্বাচিত হওয়ায় লিটনকে ফুলেল শুভেচ্ছা মাদকাসক্ত চিকিৎসায় ১৭ বছরের অগ্রযাত্রায় ‘প্রয়াস’ পল্টনে ছাত্রদল নেতা রনির কুশপত্তলিকা দাহ আইনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে শুক্রবারও দোকান খোলা ফতুল্লা ব্লাড ডোনার্সের দিনব্যাপী কর্মসূচি পালিত নেতা-কর্মীদের ভালবাসায় সিক্ত হলেন রিয়াদ মোঃ চৌধুরী ফতুল্লায় মনিরুলের বিরুদ্ধে চাঁদাবাজি ও মারধরের অভিযোগ শিবু মাকের্টে মহানগর মা ও শিশু হাসপাতালের উদ্বোধন

সামাজিক সংগঠন ‌‘আলোকিত মাসদাইর সংসদ’র অনুমোদন

ফতুল্লা সংবাদদাতা
  • প্রকাশিত সময় : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
  • ১৮৮ বার পঠিত
সামাজিক সংগঠন ‌‘আলোকিত মাসদাইর সংসদ’র অনুমোদন
গত মঙ্গলবার এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামানের কাছ থেকে আলোকিত মাসদাইর সংসদ নামে একটি সামাজিক সংগঠনের অনুমোদন নেন সংগঠনের সদস্যরা।

“চলবো মোরা একসাথে, জয় করবো মানবতাকে” এই শ্লোগানকে সামনে রেখে আলোকিত মাসদাইর সংসদ নামে নতুন একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন যাত্রা শুরু হল। মানবতার সেবায় কাজ করার লক্ষ্য নিয়ে কাজ করার প্রত্যয়ে উদ্দীপ্ত এই সামাজিক সংগঠনের পদ যাত্রা জানিযয়েছেন সংগঠনটির অন্যতম উদ্যোক্তা শাহ জামাল ও আশরাফ আহমেদ।

গত মঙ্গলবার এনায়েত নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামানের কাছ থেকে আলোকিত মাসদাইর সংসদ নামে তারা এ অনুমোদন নেন। সে সময় সেখানে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য আতাউর রহমান প্রধান, মীর জাকারিয়া জাকির ও রোজিনা আক্তার রোজি মেম্বার।

সংগঠনের নেতৃবৃন্দ আরো জানান, আগামী মাসেই এই সংগঠনের কার্যক্রম শুরু করা হবে। বৃহত্তর মাসদাইরের গন্যমান্য ব্যক্তিদের নিয়ে গঠন করা হবে কমিটি। মানবিক ও সামাজিক কাজ করতে আগ্রহী যে কেউ সম্পৃক্ত হতে পারবেন আলোকিত মাসদাইর সংসদে। এই মুহুর্তে সংগঠনটির গঠনপ্রনালী, সংবিধান ও অন্যান্য জরুরী দাপ্তরিক কাজের খসড়া প্রায় শেষ পর্যায়ে। কমিটি গঠনের পর সকলের পরামর্শের আলোকে প্রয়োজনীয় সংশোধন ও পরিমার্জন করা হবে।

এই সংগঠনের মূল কাজগুলো হলো- অসহায় মানুষের পাশে দাড়ানো। খাদ্য সামগ্রী বিতরণ। গরীব ছাত্র ছাত্রীদের মাঝে বই-খাতা বিতরণ। শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ। যে কোন মহামারি আক্রান্ত হলে সরকারের পাশাপাশি নিজেদের অর্থায়নে মানবসেবায় কাজ করা। গরীব মৃত ব্যাক্তির দাফন কাফনের ব্যবস্থা করা। মাদক মুক্ত সমাজ গড়তে সামাজিক আন্দোলন গড়ে তোলা। পরিবেশ বাঁচাতে গাছ লাগানো কর্মসূচী পালন করা। রক্তদান কর্মসূচী পালন করা। এতিম মাদ্রাসার শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা করা।

সংগঠনের নেতৃবৃন্দ আরো বলেন, সংগঠনের গঠনতন্ত্র, সংবিধান, ও উপদেষ্টা মন্ডলীদের পরামর্শ সহ সংগঠনের নেতৃবৃন্দর মতামতের ভিত্তিতে সংগঠনটি চলবে।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!