1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আমি চাই আপনাদের উন্নয়ন : শামীম ওসমান ফতুল্লায় জাতীয় শোক দিবস পালন বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে যুবলীগ নেতা আজমত আলীর নানা কর্মসূচি আলীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন জাতীয় শোক দিবস উপলক্ষে ফতুল্লা রিপোর্টার্স ক্লাবে দোয়া ফতুল্লায় যুবলীগ নেতা চুন্নুর উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালন শ্রমিক নেতা আজিজুলের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালন ফতুল্লায় মুজিবরের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালন জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর ম্যুরালে জেলা প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি জাতীয় শোক দিবসে ফরিদ আহম্মেদ লিটনের শ্রদ্ধাঞ্জলি প্রতিমন্ত্রীর মর্যাদা পাওয়ায় মেয়র আইভীকে পলাশের ফুলেল শুভেচ্ছা কুতুবপুরের মেম্বার বাবুল মিয়ার ব্যাপক অনিয়ম!! বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে মিজানুর রহমানের বিনম্র শ্রদ্ধা শ্রমিক লীগ সভাপতি সোহেলকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ফতুল্লায় যৌতুক মামলায় এডভোকেট গ্রেফতার

সেই বিতর্কিত মোল্লা জনির ডাইংয়ের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

নারায়ণগঞ্জের কাগজ ডেস্ক
  • প্রকাশিত সময় : সোমবার, ২৭ জুন, ২০২২
  • ১০৮ বার পঠিত
সেই বিতর্কিত মোল্লা জনির ডাইংয়ের গ্যাস বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

ফতুল্লার লালপুর এলাকার নানা বিতর্কিত কর্মকান্ডের মূলহোতা জাহিদুল ইসলাম জনি ওরফে মোল্লা জনির প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় নদী দূষণের অভিযোগে মোল্লা জনির প্রতিষ্ঠানসহ আরো একটি কারখানার গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছন্ন করেছে পরিবেশ অধিদপ্তর। সোমবার (২৭ জুন) ফতুল্লার লালপুর ও সস্তাপুর এলাকায় এলাকায় ২টি নদী দূষণকারী কারখানার গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নকরণে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে নারায়ণগঞ্জ জেলা পুলিশ, ডিপিডিসি এর বিদ্যুৎ বিছিন্নকারী টীম, তিতাস গ্যাসের সংযোগ বিচ্ছিন্নকারী টীম, নারায়ণগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের কর্মকর্তা সমম্বয়ে একটি টীম কর্তৃক এ অভিযান পরিচালনা করা হয়। কারখানাগুলো হলো ফতুল্লার লালপুর এলাকার মোল্লা জনির চাঁদ নীট কম্পোজিট (সাবেক অহনা ডাইং) যা বর্তমানে জারির কম্পোজিট নামে পরিচালিত এবং সস্তাপুর এলাকার হারুন ডাইং অ্যান্ড প্রিন্টিং ওয়ার্কস। পরিবেশ দূষণ ছাড়াও জারির কম্পোজিটে কোটি টাকা গ্যাস ও বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে বলে জানাগেছে।

নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, কারখানাগুলোতে দীর্ঘদিন যাবৎ পরিবেশগত ছাড়পত্র গ্রহণ ব্যতিত এবং দূূষণ নিয়ন্ত্রণে তরল বর্জ্য পরিশোধনাগার বা ইটিপি স্থাপন ব্যতিত কারখানার উৎপাদন কার্যক্রম পরিচালনা করা হচ্ছিল। ইতোপূর্বে কারখানাগুলিকে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট শাখা হতে ক্ষতিপূরণ ধার্য ও আরোপ এবং ইটিপি স্থাপনের নির্দেশনা প্রদান করা হলেও উক্ত নির্দেশনা না মেনে কারখানা কর্তৃপক্ষ অব্যাহতভাবে পরিবেশ দূষণ করছিল। বিভিন্ন দূষণকারী কারখানার অব্যাহত দূষণ স্থায়ীভাবে বন্ধ করার অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

জানাগেছে, নানা বিতর্কিত কর্মকা-ের মূলহোতে জনি ডাইংকের একাংশ ভাড়া নিয়ে আশেপাশের সকল জমি দখল কওে রেখেছে। এনিয়ে জনির বিরুদ্ধে বেশ কয়েকটি মামলাও হয়েছে। সর্বশেষ ২০ লাখ টাকা চাদাঁ না দেয়ায় ফ্যাক্টরীতে প্রবেশ করে মেশিনারিজ ভাংচুরের দায়ে জাহিদুল ইসলাম জনি ওরফে মোল্লা জনিগংদের বিরুদ্ধে সস্তাপুর এলাকার মৃত. মিন্নত আলীর ছেলে শাহাদাত হোসেন বাচ্চু মামলা করেছিল। পাল্টা মামলা করে বাচ্চুকে নানা ভাবে হয়রানি করার অভিযোগ রয়েছে মোল্লা জনি ও তার বাহিনীর বিরুদ্ধে।

এছাড়াও জনির বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকান্ড, ভূমিদস্যুতাসহ বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে। গত ২০২১ সালের ৮ এপ্রিল শিবু মার্কেট এলাকার আব্দুল সামাদ পুত্র কামাল হোসেনকে পিটিয়ে দুই হাত ভেঙ্গে দেয়ার ঘটনায় ওই মাসের ১৫ এপ্রিল ফতুল্লা মডেল থানায় মামলা হয়। পরবর্তীতে আহত কামাল হোসেনের বাড়িতে জাহিদুল ইসলাম জনি ওরফে মোল্লা জনির সন্ত্রাসী বাহিনী হামলা চালায়। তারা মামলা তুলে না নিলে বাদীকে হত্যার হুমকি দেয়। এছাড়াও ২ কোটি টাকা বকেয়ার দায়ে চাঁদ নীট কম্পোজিট ইউনিট টু এর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে মালিক জাহিদুল ইসলাম জনি ওরফে মোল্লা জনির সন্ত্রাসী বাহিনীর কাছে দুই ঘন্টা অবরুদ্ধ ও লাঞ্চিত হয়েছিলো তিতাসের কর্মকর্তারা। এছাড়া এ জনির বিরুদ্ধেও সংবাদ সম্মেলন হয়। ফতুল্লায় এস বি নিট কম্পোজিট প্রতিষ্ঠান (কারখানা) ও ৭১ শতাংশ জমি দখলের অভিযোগে। নানা অভিযোগের পরও বহাল তবিয়তে রয়েছে জাহিদুল ইসলাম জনি।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!