1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
সোমবার, ০৬ জুলাই ২০২০, ০৭:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাস্তা সংস্কারের জন্য বৈঠকখানা ফাউন্ডেশনকে অর্থ প্রদান করলেন ফরিদ আহম্মেদ লিটন নির্মল রঞ্জন গুহ, আলো ও নিজাম উদ্দিনের রোগমুক্তি কামনায় জেলা স্বেচ্ছাসেবক লীগের দোয়া করোনামুক্ত ও পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরলেন শ্রমিক নেতা পলাশ রূপগঞ্জে ব্যবসায়ী হত্যার বিচার দাবিতে মানববন্ধন আড়াইহাজারে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিক নিহত আড়াইহাজারে পানিতে ডুবে শিশুর মৃত্যু ফতুল্লায় মাদকসহ আকাশ গ্রেফতার পাগলায় বিদ্যুৎস্পৃষ্টে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু সাংবাদিক রণজিৎ মোদকের ৬৫তম জন্মদিন আজ ফতুল্লার বাইতুল আফিয়া মসজিদ সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বক্তাবলীর আফাজ চেয়ারম্যান আর নেই আলোকিত ফতুল্লার উদ্যোগে হোমিও ওষুধ বিতরণ ফতুল্লায় থেমে নেই কেমিস্ট মিজান-নাজমুলের ফেনসিডিলের ব্যবসা ফতুল্লায় ডাইংয়ে অগ্নিকান্ড

সোনারগাঁয়ে বীজ উৎপাদন ও সংরক্ষণ বিষয়ে মাঠ দিবস পালিত

সোনারগাঁ সংবাদদাতা
  • প্রকাশিত সময় : শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ১০২ বার পঠিত
সোনারগাঁয়ে বীজ উৎপাদন ও সংরক্ষণ বিষয়ে মাঠ দিবস পালিত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে উপজেলা কৃষি অফিস, সোনারগাঁর উদ্যেগে বারদী ইউনিয়নের মছলন্দপুর গ্রামে বোরো ধানের মাঠ দিবসের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব মোঃ মোয়াজ্জেম হোসেন, প্রকল্প পরিচালক, আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্প এবং বিসিএস (কৃষি) এসোসিয়েশন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-পরিচালক ডিএই, নারায়ণগঞ্জ মোঃ ইসহাক, জেলা প্রশিক্ষণ অফিসার ড. মোঃ গোলাম মোস্তফা, অতিরিক্ত উপপরিচালক ডিএই মোঃ সিরাজ উদ্দিন হোসেন, উপজেলা কৃষি অফিসার মনিরা আক্তারসহ রুপালী খাতুন, কৃষি সম্প্রসারণ অফিসার, মোঃ মোশাররফ হোসেন, উপসহকারী কৃষি অফিসারসহ অন্যান্য উপসহকারী কৃষি অফিসারবৃন্দ ও কৃষকবৃন্দ।

উক্ত গ্রামে ধান বীজ উৎপাদনের লক্ষ্যে ৫ একর জমিতে ব্রি ধান ৫৮ চাষ করা হয়। ব্রিধান ৫৮ এর চাষাবাদ ও বীজ সংরক্ষণ পদ্ধতি নিয়ে আলোচনা করেন। এই প্রকল্পের অন্যতম উদ্দেশ্য হলো গুনগতমান সম্পন্ন বীজ উৎপাদন করা ও সংরক্ষণ করা এবং উৎপাদিত বীজ থেকে কৃষকরা যাতে স্থানীয়ভাবে তাদের বীজের চাহিদা মেটাতে পারে।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!