1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০২:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ফতুল্লা ইউনিয়নে উম্মে তাহেরা আঁখি’র বক মার্কা নিয়ে ভোট প্রার্থনা বক মার্কায় ভোট চাইলেন মহিলা মেম্বার প্রার্থী উম্মে তাহেরা আঁখি পানির পাম্প মার্কায় ভোট চেয়েছেন ৪নং ওয়ার্ড মেম্বারপ্রার্থী মঈনউদ্দিন মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিতে চান কাজী মঈনউদ্দিন ফতুল্লায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, আহত ৫ ফতুল্লায় মৎসজীবী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে আনন্দ র‌্যালী খেলাধুলা মানুষের মন ও শরীরকে দৃঢ় করে : লিটন ফতুল্লার সেই কিশোরের আত্মহননের ঘটনায় মামলা খালেদার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে ডিসিকে জেলা বিএনপির স্মারকলিপি বিএনপির নেতাদের ধৈর্য্যের পরীক্ষা নিবেন না : সেন্টু সোনারগাঁয়ের মোগড়াপাড়া ইউপি নির্বাচন কার স্বার্থে হচ্ছেনা? কেন্দ্রীয় ছাত্র অধিকার পরিষদের কমিটিতে নারায়ণগঞ্জের ৪ ‘ফাস্ট টাইম মেশিন চালাইলাম’ ফতুল্লায় সেই কিশোরের আত্মহত্যা কাজী মঈনউদ্দিনের প্রথম উঠান বৈঠকে মানুষের ঢল সাংবাদিক লিংকনের মুক্তির দাবিতে প্রতিবাদ সভা

হাইব্রিড নিয়ে বিপাকে ফতুল্লা থানা আ’লীগ

মোঃ মনির হোসেন
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ৪৭৬ বার পঠিত
হাইব্রিড নিয়ে বিপাকে ফতুল্লা থানা আ’লীগ

নারায়ণগঞ্জের রাজনীতিতে ক্ষমতাসীন দলের নেতাদের দ্বন্দ্ব দীর্ঘদিন ধরেই। কিন্তু সম্প্রতি সময়ে তা আরো দৃশ্যমান হচ্ছে, ফতুল্লা থানা আওয়ামীলীগের কমিটি গঠনের পর। একটি সূত্র জানাচ্ছে আগামী কিছুদিনের মধ্যেই গঠন হতে যাচ্ছে এনায়েতনগর ইউনিয়ন আওয়ামী লীগ ও ৭, ৮ ও ৯নং ওয়ার্ড কমিটি। আর এ কমিটি নিয়ে তৃণমূল ত্যাগী নেতারা হতাশায় ভুগছেন।

কারণ সম্প্রতি সময়ে দলে ভেড়া ‘নব্য’ আওয়ামী লীগার বা হাইব্রিডদের নিয়ে এখন বিপাকে পড়েছে ফতুল্লা থানা আওয়ামী লীগ। এই নব্য আওয়ামী লীগারদের হাতে পুরনো আওয়ামী লীগাররা কোনঠাসা হচ্ছেন বলেও অভিযোগ রয়েছে, নব গঠিত কমিটিগুলিতে পুরোনোদের জায়গা হয় না নব্যদের জয় জয়কার। এই ‘নব্য’ বলতে মূলত রাজনৈতিকভাবে কোণঠাসা অন্য দলের নেতাকর্মীরা যারা আওয়ামী লীগে যোগ দিয়েছেন তাদেরকে বোঝানো হয়েছে। অনেকে আবার সুযোগ-সুবিধার জন্য সরকারি দলে যুক্ত হয়েছেন। বলা হচ্ছে, এই নব্যদের কারণে এখন বিভিন্ন স্থানে পুরনো আওয়ামী লীগাররা কোণঠাসা হয়ে পড়েছে।

আওয়ামী লীগ নেতারা জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল আঁচ করতে পেরে ভোটের আগেই বিএনপি-জামায়াতের অনেকে আওয়ামী লীগে যোগ দিয়েছেন। আবার দল ভারী করতে অনেক আওয়ামী লীগ প্রার্থী ও নেতা বিভিন্নভাবে অনেককে দলে যোগ দিতে বাধ্য করেছেন। এর ফলে তৃনমূলে বিএনপি-জামায়াতের অনেকেই এখন আওয়ামী লীগার হয়ে গেছেন।

আওয়ামী লীগ টানা তিন মেয়াদে ক্ষমতায় থাকায় স্থানীয় পর্যায়ে পরিস্থিতি এমন হয়ে গেছে যে, সবাই এখন আওয়ামী লীগার, অন্য দলের নেতাকর্মী খুঁজেই পাওয়া যাচ্ছে না। অভিযোগ রয়েছে, এই নব্য আওয়ামী লীগারদের কাছে খাঁটি আওয়ামী লীগার ও এর বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পাত্তাই পাচ্ছেন না, অথচ দূর্দিনে আন্দোলন সংগ্রামের সময় তৃনমূল নেতা কর্মিরা কত নির্যাতন সহ্য করেছে, মামলা হামলার শিকার হয়েছে।

গত বছর জানুয়ারিতে নারায়ণগঞ্জের আড়াইহাজারি একটি ঘটনা। সেখানে ছাত্রদলের রাজনীতি ছেড়ে আওয়ামী লীগে আসা তানভীর আহমেদের লোকজন স্থানীয় যুবলীগ নেতার বাড়িতে হামলা চালায় বলে জানা যায়।

এছাড়াও দেশের বিভিন্ন স্থানে বহিরাগতরা আধিপত্য বিস্তার, টেন্ডারবাজি, চাঁদাবাজি ও ব্যাবসায়িক কারণে অনেকগুলো সংঘাতের ঘটনা ঘটেছে। এ সব ঘটনা নিয়ে কেন্দ্রে অভিযোগও রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ফতুল্লা থানা আওয়ামী লীগের এক নেতা জানান, ‘আমাদের এমপিকে ভুল বুঝিয়ে কিছু লোক বিএনপি-জামায়াতের লোকজনদের ও দলে ভিড়িয়েছেন। এ ধরনের কর্ম কারনো এমপির ভাবমূতি ক্ষুন্ন হচ্ছে তৃনমূলে। এখন এলাকায় নব্য আওয়ামী লীগরদের দাপট, বিভিন্ন কারণে কিছু লোক সবসময় সরকারি দলের হয়ে যান। তাদের কোনো আদর্শ নেই, দল নেই। এ সব সুবিধাভোগীদের কারণে ত্যাগী নেতাকর্মীরা কোণঠাসা হয়ে পড়ছেন।’

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!