৪৭ লাখের মাছ ঘাট, ১ কোটি ৫ লাখ টাকায় ইজারা সম্পন্ন
  1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
৪৭ লাখের মাছ ঘাট, ১ কোটি ৫ লাখ টাকায় ইজারা সম্পন্ন
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মৃত্যুর পর ঋণ নিয়ছেন ১৪ জন ফতুল্লায় অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার রূপগঞ্জে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপে চ্যাম্পিয়ন নারায়ণগঞ্জ দলকে সংবর্ধনা নারায়ণগঞ্জে জমে উঠতে শুরু করেছে কোরবানির পশুর হাট ধলেশ্বরী নদী থেকে ইটবাঁধা মরদেহ উদ্ধার ফতুল্লায় শীর্ষ মাদক ব্যবসায়ী আল-আমিন গ্রেফতার ফতুল্লায় দূর্জয়-সিফাত বাহিনীর ৬ সদস্য গ্রেপ্তার সাইবার নিরাপত্তা আইন মত প্রকাশের অন্তরায় : টিআইবি এখন গরিবেরা তিনবেলা ভাত খায় আর ধনীরা খায় আটা : খাদ্যমন্ত্রী সামেদ আলী আমার শেল্টারে ছিলো না : শওকত আলী সোনারগাঁয়ের যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন চিন্তায় মোদি আট মাত্রার ভূমিকম্প হতে পারে ঢাকায় : ত্রাণ প্রতিমন্ত্রী রূপগঞ্জে ওটিতে প্রসূতির মৃত্যু, ক্লিনিক ভাঙচুর

৪৭ লাখের মাছ ঘাট, ১ কোটি ৫ লাখ টাকায় ইজারা সম্পন্ন

নারায়ণগঞ্জের কাগজ ডেস্ক
  • প্রকাশিত সময় : শুক্রবার, ১৯ মে, ২০২৩
  • ৩১১ বার পঠিত
৪৭ লাখের মাছ ঘাট, ১ কোটি ৫ লাখ টাকায় ইজারা সম্পন্ন

মরার উপরে খাড়ার ঘাঁ ৪৭ লাখ টাকার ঘাট ১ কোটি ৫ লাখ টাকায় ইজারা সম্পন্ন তাতে নারায়ণগঞ্জ ৩ নং মাছ ঘাট মৎস্য ব্যবসায়ীদের কপালে চিন্তার ভাঁজ। বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ থেকে নতুন করে ২০২৩-২০২৪ সালের জন্য ৩ নং মাছ ঘাট নতুন করে ইজারা প্রধান করে তাতে ইজারা পান মো. সাইদুর রহমান বাবু তবে তিনি ঘাট বুঝে পাবে জুন মাসে প্রথমে। সাবেক ইজরাদার শিবলী মাহমুদ দায়িত্ব পাওয়ার পরপরই রাত ১২ টার পর থেকে উৎসব, বন্ধন বাসসহ অন্যান্য গাড়ী পরিকল্পিত ভাবে ৩নং মাছ ঘাটের রাস্তায় পাকিং করে রাস্তা সম্পূর্ণ বন্ধ করে দেয় যার ফলে মাছের গাড়িগুলো নারায়ণগঞ্জ থেকে ফেরত চলে যায়।

নারায়ণগঞ্জে ইজারাদারদের অভ্যন্তরীন কোন্দলের খেসারত দিতে হচ্ছে মাছের আড়ৎদারসহ বিক্রেতা ও ক্রেতাদের। নতুন ইজারা দার মো. সাইদুর রহমান বাবুর কাছে এ ধরনের হয়রানী থেকে মুক্তি চান মৎস্য ব্যবসায়ীরা।

নারায়নগঞ্জ ৩নং মাছ ঘাট মৎস্য আড়ৎদার ব্যবসায়ী সমবায় সমিতি এর সাধারণ সম্পাদক মোঃ হোসেন ছনি বলেন, সে গতবারের চেয়ে অনেক বেশি টাকা দিয়ে এবার ইজারা আনছে তাতে কিছুটা প্রভাব পরবে কিন্তু সে যদি আমাদের উপরে চাপিয়ে দিতে চায় তাহলে হবে না। কারন আমরা কাউকে বলি নাই যে আপনি ঘাট নেন তাহলে আমাদের উপরে চাপিয়ে কেন দিবে। এঘাটে আমরা ৬৮ জন আড়ৎদার রয়েছি। আমাদের ইজারা নেওয়া হয় ভিবিন্ন ভাবে যেমন এক ড্রাম মাছ ৩৫ টাকা, কই মাছের ড্রাম ৩৫ টাকা ,চিংড়ি মাছের ড্রাম ৬০ টাকা, রুইমাছ এর গাড়ি থেকে ৪০০ টাকা, ইলিশ মাছ এর ঝুড়ি ৩০০ টাকা নেওয়া হয়। এ ঘাটে প্রায় ১৫শ মানুষ মৎস্য ব্যবসার সাথে জড়িত আছে। আমি চার পুরুষ যাবত মৎস্য ব্যবসা করে আসছি এত টাকা দিয়ে কখনো ঘাট নিতে দেখি নাই। তবে আগের যারা বারে বারে ঘাট নিয়েছে তাদের নিজেদের ভিবিন্ন জামেলার জন্য আমাদের অনেক ক্ষতি হয়েছে আমরা চাই নতুন যে ইজারা নিয়েছে আমাদের সাথে মিলে যাতে ঘাট পরিচালনা করেন। আমরা দক্ষিন অঞ্জলে নদীতে অনেক টাকা দাধন দিয়ে আমরা ব্যবসা করি তারা যদি আমাদের সাথে যদি এমন করে তাহলে আমরা কি ভাবে ব্যবসা করবো। আমরা চাই সে আমাদের আগের সকল সমস্যা সমাধান করে আরো ভালো ভাবে চলার সুযোগ করে দিবে আর আমরা চেষ্টা করবো তার ইজারার টাকা যাতে সে বুঝে পায় তার জন্য।

নারায়নগঞ্জ ৩নং মাছ ঘাট এর নতুন ইজারাদার মো. সাইদুর রহমান বাবু বলেন, আমি তাদের সাথে অনেক আগে থেকে আছি আমি চাই তারা আরো ভালো ভাবে ব্যবসা করুক তাহলে আমি খুশি তারা ভালো থাকলে আমি এমনি টাকা পাবো। আগের যারা ঘাট পরিচালনা করছে তারা সবাই বলে এখানে নাকি লোকশান হয় আমি সেটা যেনেও আমি নিয়েছি। আর অনেকে বলছে মাছ ঘাট নাকি মেয়র আইভী আপার ভাই উজ্জল সাহেব নারায়ণগঞ্জ ৫ আসনের সাবেক সংসদ সদস্য নাসিম ওসমানের এর ছেলে আজমীর সাহেব নিয়েছে আবার কেউ বলছে এটা নাকি নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু সাহেব নিয়েছে সকলের ধারনা ভুল আমি কোন ভাইয়ের না আমি এক জন ব্যবসায়ী। আমি সকল মৎস্য ব্যবসায়ীদের সাথে আলোচনা করে যেটাতে ভালো হবে সেভাবেই চালাবো। আমি ঘাট এখানে ভুজে পাইনি আগামী জুন মাসে পাবো তখন আপনারা দেখবেন।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..