দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতির মানববন্ধন ও স্মারকলিপি প্রদান
  1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতির মানববন্ধন ও স্মারকলিপি প্রদান
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নারায়ণগঞ্জে ৩ দিনের হিট অ্যালার্ট, বাড়বে অস্বস্তি মেয়র আইভীকে উৎখাতের হুমকি হেফাজত নেতার ফতুল্লায় গাঁজা-রামদাসহ দুইজনকে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী বাংলাদেশে এলো অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ এক্স৯বি অটোরিকশার ধাক্কায় ৩ বছরের শিশু নিহত সাংবাদিক শাওনের বাবার মৃত্যুতে ফতুল্লা প্রেসক্লাবের শোক গাছের ডালে ঝুলছিলো নারীর লাশ আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ বন্দরে ৫ চেয়ারম্যান প্রার্থীসহ ১১ জনের প্রার্থীতা বৈধ সর্বজনীন পেনশন সহায়তা কেন্দ্রের উদ্বোধন করলেন ডিসি সোনারগাঁয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে করোনা যোদ্ধার সংবাদ সম্মেলন ফতুল্লায় ভবন থেকে পড়ে চীনা প্রকৌশলীর মৃত্যু এসিল্যান্ডের গাড়ির চালক রনির যত ক্ষমতা! পরিবারের সাথে সময় কাটাতে নিউজিল্যান্ডে মেয়র আইভী আড়াইহাজারে চায়না ব্যাটারি কারখানায় অগ্নিকাণ্ড

দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতির মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

নগর সংবাদদাতা
  • প্রকাশিত সময় : সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ১১২৫ বার পঠিত
দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতির মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের তত্ত্বাবধানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রস্তাবিত ও প্রতিষ্ঠিত এবং ইসলামিক ফাউন্ডেশনেরর পরিচালনায় দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা প্রকল্প পুনঃঅনুমোদনের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে প্রদান করা হয়।

রবিবার (১২ জুলাই) সকাল সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে এই স্মারকলিপিটি প্রদান করে দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি নারায়ণগঞ্জ জেলা শাখা।

দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা প্রকল্পটি দ্রুত পাশ করে আসন্ন কুরবানি ঈদের পূর্বে শিক্ষকদের বকেয়া বেতন-ভাতা, প্রকল্প অনুমোদনের সময় শিক্ষকদের স্থায়ী জনবল উল্লেখ করে স্কেলভিত্তিক বেতন-ভাতা প্রদান, প্রাইমারি স্কুলের ন্যায় দারুল আরকাম মাদ্রাসার শিক্ষকদের পিটিআই প্রশিক্ষণের ব্যবস্থা, পর্যাপ্ত পরিমান শিক্ষক নিয়োগ, প্রাইমারি স্কুলের ন্যায় ইবতেদায়ী মাদ্রাসা সমূহের আসবাবপত্রসহ ভবন নির্মাণে বরাদ্দ প্রদান এবং রাজস্বখাতভুক্ত করারা নির্দেশ প্রদান করা এই ৬টি আবেদন পেশ করে স্মারকলিপিটি প্রদান করা হয়।

এর আগে দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা প্রকল্প পুনঃঅনুমোদনের দাবীতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি নারায়ণগঞ্জ জেলা শাখা একটি মানববন্ধন করে।

স্মারকলিপি প্রদান ও মানববন্ধনে উপস্থিত ছিলেন, দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মুফতি মোঃ কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক মুফতি মোঃ জসিম উদ্দিন, সহ-সভাপতি মোঃ সহিদুল ইসলাম, মাওলানা আলী মাহমুদ, কোষাধ্যক্ষ মাওলানা আতিকুল্লাহ সহ অন্যান্য ওলামায়ে কেরামরা।

স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়েছে, ২০১৪ সালের ৩০ ডিসেম্বর একনেক সভায় মসজিদভিত্তিক শিশু ও গনশিক্ষা কার্যক্রম প্রকল্প (৬ষ্ঠ পর্যায়) অনুমোদনের সময় প্রতন্ত্য অঞ্চলে শিক্ষায় পিছয়ে পড়া শিশুদের মসজিদভিত্তিক শিক্ষার পাশাপাশি প্রাথমিক শিক্ষা অন্তর্ভূক্ত করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এর ভিত্তিতে ২০১৭ সালে ইসলামিক ফাউন্ডেশন পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে উক্ত প্রকল্পের অধীনে ১ম সংশোধনীর মাধ্যমে দারুল আরকামের নামে দেশের প্রতিটি উপজেলায় ১০১০টি মাদ্রাসা করা হয় এবং ২০১৮ সালে ১০১০ জন ক্বওমী ও ১০১০জন আলিয়া মাদ্রাসার সনদপ্রাপ্ত আলেম নিয়োগের মাধ্যমে প্রতিষ্ঠানের কার্যক্রম চালু হয়। প্রথমে ৩য় শ্রেনী পর্যন্ত পাঠাদান থাকলেও ২০১৯ সালে ৫ম শ্রেনীতে উন্নীত হয় এবং গত ৩১ ডিসেম্বর প্রকল্পের মেয়াদ শেষ হলে শিক্ষক, শিক্ষার্থী, আলেম-উলামা ও পাবলিক সেন্টিমেন্টের দিকে লক্ষ্য রেখে ধর্ম মন্ত্রনালয় প্রকল্পের কার্যক্রম চলমান রাখার নির্দেশ প্রদান করা হয়। কিন্তু গত ১১মে মসজিদভিত্তিক শিশু ও গনশিক্ষা কার্যক্রমটি পাশ হলেও প্রকল্প থেকে দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসাকে বাদ দেওয়া হয়। এর ফলে সাইনবোর্ডে অবস্থিত দারুল আরকাম ইবতেদায়ী প্রায় ২ লক্ষাধিক শিক্ষার্থী ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে তা দেখে প্রতিষ্ঠানটি নির্মাণে ভূমিদাতা, বিল্ডিং দাতা সহ সাধারণ মানুষ মর্মাহত। তাছাড়া এই মহামারি করোনা পরিস্থিতিতে প্রতিষ্ঠানের ২০২০জন শিক্ষক ৬মাস ধরে বেতন-ভাতা না পেয়ে পরিবার পরিজন নিয়ে সংকটময় জীবন অতিবাহিত করছে।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..