রাজবাড়ীতে আজ থেকে সীমিত আকারে খুলছে দোকানপাট
  1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
রাজবাড়ীতে আজ থেকে সীমিত আকারে খুলছে দোকানপাট
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নারায়ণগঞ্জে ৩ দিনের হিট অ্যালার্ট, বাড়বে অস্বস্তি মেয়র আইভীকে উৎখাতের হুমকি হেফাজত নেতার ফতুল্লায় গাঁজা-রামদাসহ দুইজনকে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী বাংলাদেশে এলো অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ এক্স৯বি অটোরিকশার ধাক্কায় ৩ বছরের শিশু নিহত সাংবাদিক শাওনের বাবার মৃত্যুতে ফতুল্লা প্রেসক্লাবের শোক গাছের ডালে ঝুলছিলো নারীর লাশ আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ বন্দরে ৫ চেয়ারম্যান প্রার্থীসহ ১১ জনের প্রার্থীতা বৈধ সর্বজনীন পেনশন সহায়তা কেন্দ্রের উদ্বোধন করলেন ডিসি সোনারগাঁয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে করোনা যোদ্ধার সংবাদ সম্মেলন ফতুল্লায় ভবন থেকে পড়ে চীনা প্রকৌশলীর মৃত্যু এসিল্যান্ডের গাড়ির চালক রনির যত ক্ষমতা! পরিবারের সাথে সময় কাটাতে নিউজিল্যান্ডে মেয়র আইভী আড়াইহাজারে চায়না ব্যাটারি কারখানায় অগ্নিকাণ্ড

রাজবাড়ীতে আজ থেকে সীমিত আকারে খুলছে দোকানপাট

আবুল কালাম আজাদ, রাজবাড়ী প্রতিনিধি
  • প্রকাশিত সময় : রবিবার, ১০ মে, ২০২০
  • ৫২৭ বার পঠিত
রাজবাড়ীতে কাল থেকে সীমিত আকারে খুলছে দোকানপাট

প্রাণঘাতী করোনা ভাইরাসজনিত কোভিড-১৯ এর বিস্তার রোধ কল্পে চলমান সাধারণ ছুটি/চলাচলে নিষেধাজ্ঞার সময়ে অভ্যন্তরীন ব্যবসা/বাণিজ্য, দোকান-পাট, শপিং মল/বিপণী বিতানসহ অন্যান্য কার‌্যাবলী সীমিত পরিসরে খোলা রাখার সরকারী সিদ্ধান্তের আলোকে আজ রবিবার (১০’মে) থেকে রাজবাড়ীর সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান নির্দিষ্ট সময়ের জন্য খোলা থাকবে। এছাড়াও সীমিত পরিসরে রাজবাড়ী জেলার থানা ও উপজেলার সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবে।

এই সময়ে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার তদারকির পাশাপাশি মাঠে থাকবে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন রাজবাড়ীচেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র তত্ত্ববধানে পরিচালিত ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সমন্বয়ে গঠিত বাজার মনিটরিং কমিটি।

রাজবাড়ী চেম্বার অব কমার্সের সভাপতি বিশিষ্ট শিল্পপতি কাজী ইরাদত আলী জানান, সীমিত আকারে দোকান-পাট খোলার সরকারী সিদ্ধান্তের বিষয়ে গত ৬’মে রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ে ব্যবসায়ী নেতৃবৃন্দের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়।

ওই সভার সিদ্ধান্ত অনুসরণপূর্বক প্রাণঘাতী করোনা ভাইরাস এর বিস্তার রোধ কল্পে স্বাস্থ্যবিধি অনুসরণ এবং সামাজিক দুরত্ব নিশ্চিতকরণে রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র উদ্যোগে ৭’মে রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ কার্যালয়ে সর্বস্তরের ব্যবসায়ী নের্তৃবৃন্দের উপস্থিতিতে সচেতনতামূলক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় করোনা ভাইরাস এর সংক্রমনরোধে সরকার ঘোষিত সময়ে ব্যবসা বাণিজ্য পরিচালনার ক্ষেত্রে কোনভাবেই যেন স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রাখার বিষয়টি বিঘ্নিত না হয় সেবিষয়ে সকলকে সতর্ক করা হয়।

উল্লেখিত বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষে জেলা প্রশাসন কর্তৃক জারীকৃত গণবিজ্ঞপ্তির আলোকে শহরে ব্যাপক মাইকিং, দর্শনীয় স্থানে স্বাস্থ্যবিধি সম্বলিত ব্যানার টাঙানো এবং বাজারের প্রবেশ পথে জীবানুনাশক স্প্রে ও দোকানের সামনে নিজ উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়াও আজ রবিবার (১০’মে) সকাল ১০টা থেকে নির্দিষ্ট সংখ্যক ভলান্টিায়ারের মাধ্যমে কেনাকাটার সময় সামাজিক দুরত্ব বজায় রাখা এবং বাজারের খলিফাপট্টিতে একটি নিয়ন্ত্রণ কক্ষ স্থাপনের মাধ্যমে সেখান থেকে কিছুক্ষণ পরপর স্বাস্থ্যবিধি প্রচার ও বাজারের অভ্যন্তরে কোন জটলা/গাদাগাদির সৃষ্টি হলে মাইকে দৃষ্টি আকর্ষণ সহ সরকারী সিদ্ধান্ত বাস্তবায়নে সহায়তার লক্ষে কার্যকর উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এসব উদ্যোগসমূহ বাস্তবায়নে ব্যবসায়ীদের অংশগ্রহণে ১৩ সদস্যের একটি মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। রাজবাড়ী চেম্বার অব কমার্সের সভাপতি কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে সার্বিক সহায়তা প্রদান করবেন। রাজবাড়ী চেম্বার অব কমার্সের পরিচালক বিশিষ্ট ব্যবসায়ী সফিকুল ইসলাম সফি মনিটরিং কমিটির আহবায়ক এবং রাজবাড়ী কাপড় বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

এছাড়া কমিটির অন্য ১১ সদস্য হলেন- রাজবাড়ী চেম্বার অব কমার্সের পরিচালক বিশিষ্ট ঠিকাদার ও ব্যবসায়ী আব্দুস সালাম মন্ডল, রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান এ্যাড. সফিকুল হোসেন, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এ্যাড. খান মোঃ জহুরুল হক, রাজবাড়ী চাউল বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক কাজী বেনজির আহম্মেদ, রাজবাড়ী জেলা জুয়েলারি মালিক সমিতির সভাপতি জয়দেব কর্মকার, পুলিশ লাইন্স নতুন বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও ৭নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর মোঃ মিজানুর রহমান, রাজবাড়ী পৌর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোঃ মকবুল হোসেন, শ্রীপুর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদকমোঃ ইমরুল কবীর বাবু, পৌর ইউ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সাঈদুল ইসলাম জনি, কাপড় বাজার ব্যবসায়ী সমিতির প্রচার সম্পাদক মোঃ গোলাম রব্বানী ও তরকারী বাজারের পাইকারী ব্যবসায়ী মোঃ মোক্তার হোসেন মিঠু।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..