৪৭ লাখের মাছ ঘাট, ১ কোটি ৫ লাখ টাকায় ইজারা সম্পন্ন
  1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
৪৭ লাখের মাছ ঘাট, ১ কোটি ৫ লাখ টাকায় ইজারা সম্পন্ন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নারায়ণগঞ্জে ৩ দিনের হিট অ্যালার্ট, বাড়বে অস্বস্তি মেয়র আইভীকে উৎখাতের হুমকি হেফাজত নেতার ফতুল্লায় গাঁজা-রামদাসহ দুইজনকে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী বাংলাদেশে এলো অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ এক্স৯বি অটোরিকশার ধাক্কায় ৩ বছরের শিশু নিহত সাংবাদিক শাওনের বাবার মৃত্যুতে ফতুল্লা প্রেসক্লাবের শোক গাছের ডালে ঝুলছিলো নারীর লাশ আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ বন্দরে ৫ চেয়ারম্যান প্রার্থীসহ ১১ জনের প্রার্থীতা বৈধ সর্বজনীন পেনশন সহায়তা কেন্দ্রের উদ্বোধন করলেন ডিসি সোনারগাঁয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে করোনা যোদ্ধার সংবাদ সম্মেলন ফতুল্লায় ভবন থেকে পড়ে চীনা প্রকৌশলীর মৃত্যু এসিল্যান্ডের গাড়ির চালক রনির যত ক্ষমতা! পরিবারের সাথে সময় কাটাতে নিউজিল্যান্ডে মেয়র আইভী আড়াইহাজারে চায়না ব্যাটারি কারখানায় অগ্নিকাণ্ড

৪৭ লাখের মাছ ঘাট, ১ কোটি ৫ লাখ টাকায় ইজারা সম্পন্ন

নারায়ণগঞ্জের কাগজ ডেস্ক
  • প্রকাশিত সময় : শুক্রবার, ১৯ মে, ২০২৩
  • ৩০৯ বার পঠিত
৪৭ লাখের মাছ ঘাট, ১ কোটি ৫ লাখ টাকায় ইজারা সম্পন্ন

মরার উপরে খাড়ার ঘাঁ ৪৭ লাখ টাকার ঘাট ১ কোটি ৫ লাখ টাকায় ইজারা সম্পন্ন তাতে নারায়ণগঞ্জ ৩ নং মাছ ঘাট মৎস্য ব্যবসায়ীদের কপালে চিন্তার ভাঁজ। বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ থেকে নতুন করে ২০২৩-২০২৪ সালের জন্য ৩ নং মাছ ঘাট নতুন করে ইজারা প্রধান করে তাতে ইজারা পান মো. সাইদুর রহমান বাবু তবে তিনি ঘাট বুঝে পাবে জুন মাসে প্রথমে। সাবেক ইজরাদার শিবলী মাহমুদ দায়িত্ব পাওয়ার পরপরই রাত ১২ টার পর থেকে উৎসব, বন্ধন বাসসহ অন্যান্য গাড়ী পরিকল্পিত ভাবে ৩নং মাছ ঘাটের রাস্তায় পাকিং করে রাস্তা সম্পূর্ণ বন্ধ করে দেয় যার ফলে মাছের গাড়িগুলো নারায়ণগঞ্জ থেকে ফেরত চলে যায়।

নারায়ণগঞ্জে ইজারাদারদের অভ্যন্তরীন কোন্দলের খেসারত দিতে হচ্ছে মাছের আড়ৎদারসহ বিক্রেতা ও ক্রেতাদের। নতুন ইজারা দার মো. সাইদুর রহমান বাবুর কাছে এ ধরনের হয়রানী থেকে মুক্তি চান মৎস্য ব্যবসায়ীরা।

নারায়নগঞ্জ ৩নং মাছ ঘাট মৎস্য আড়ৎদার ব্যবসায়ী সমবায় সমিতি এর সাধারণ সম্পাদক মোঃ হোসেন ছনি বলেন, সে গতবারের চেয়ে অনেক বেশি টাকা দিয়ে এবার ইজারা আনছে তাতে কিছুটা প্রভাব পরবে কিন্তু সে যদি আমাদের উপরে চাপিয়ে দিতে চায় তাহলে হবে না। কারন আমরা কাউকে বলি নাই যে আপনি ঘাট নেন তাহলে আমাদের উপরে চাপিয়ে কেন দিবে। এঘাটে আমরা ৬৮ জন আড়ৎদার রয়েছি। আমাদের ইজারা নেওয়া হয় ভিবিন্ন ভাবে যেমন এক ড্রাম মাছ ৩৫ টাকা, কই মাছের ড্রাম ৩৫ টাকা ,চিংড়ি মাছের ড্রাম ৬০ টাকা, রুইমাছ এর গাড়ি থেকে ৪০০ টাকা, ইলিশ মাছ এর ঝুড়ি ৩০০ টাকা নেওয়া হয়। এ ঘাটে প্রায় ১৫শ মানুষ মৎস্য ব্যবসার সাথে জড়িত আছে। আমি চার পুরুষ যাবত মৎস্য ব্যবসা করে আসছি এত টাকা দিয়ে কখনো ঘাট নিতে দেখি নাই। তবে আগের যারা বারে বারে ঘাট নিয়েছে তাদের নিজেদের ভিবিন্ন জামেলার জন্য আমাদের অনেক ক্ষতি হয়েছে আমরা চাই নতুন যে ইজারা নিয়েছে আমাদের সাথে মিলে যাতে ঘাট পরিচালনা করেন। আমরা দক্ষিন অঞ্জলে নদীতে অনেক টাকা দাধন দিয়ে আমরা ব্যবসা করি তারা যদি আমাদের সাথে যদি এমন করে তাহলে আমরা কি ভাবে ব্যবসা করবো। আমরা চাই সে আমাদের আগের সকল সমস্যা সমাধান করে আরো ভালো ভাবে চলার সুযোগ করে দিবে আর আমরা চেষ্টা করবো তার ইজারার টাকা যাতে সে বুঝে পায় তার জন্য।

নারায়নগঞ্জ ৩নং মাছ ঘাট এর নতুন ইজারাদার মো. সাইদুর রহমান বাবু বলেন, আমি তাদের সাথে অনেক আগে থেকে আছি আমি চাই তারা আরো ভালো ভাবে ব্যবসা করুক তাহলে আমি খুশি তারা ভালো থাকলে আমি এমনি টাকা পাবো। আগের যারা ঘাট পরিচালনা করছে তারা সবাই বলে এখানে নাকি লোকশান হয় আমি সেটা যেনেও আমি নিয়েছি। আর অনেকে বলছে মাছ ঘাট নাকি মেয়র আইভী আপার ভাই উজ্জল সাহেব নারায়ণগঞ্জ ৫ আসনের সাবেক সংসদ সদস্য নাসিম ওসমানের এর ছেলে আজমীর সাহেব নিয়েছে আবার কেউ বলছে এটা নাকি নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু সাহেব নিয়েছে সকলের ধারনা ভুল আমি কোন ভাইয়ের না আমি এক জন ব্যবসায়ী। আমি সকল মৎস্য ব্যবসায়ীদের সাথে আলোচনা করে যেটাতে ভালো হবে সেভাবেই চালাবো। আমি ঘাট এখানে ভুজে পাইনি আগামী জুন মাসে পাবো তখন আপনারা দেখবেন।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..