ফতুল্লায় বন্ধ দুই নিটিং ও বন্দরে তুলার কারখানায় আগুন
  1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
ফতুল্লায় বন্ধ দুই নিটিং ও বন্দরে তুলার কারখানায় আগুন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বাংলাদেশে এলো অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ এক্স৯বি অটোরিকশার ধাক্কায় ৩ বছরের শিশু নিহত সাংবাদিক শাওনের বাবার মৃত্যুতে ফতুল্লা প্রেসক্লাবের শোক গাছের ডালে ঝুলছিলো নারীর লাশ আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ বন্দরে ৫ চেয়ারম্যান প্রার্থীসহ ১১ জনের প্রার্থীতা বৈধ সর্বজনীন পেনশন সহায়তা কেন্দ্রের উদ্বোধন করলেন ডিসি সোনারগাঁয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে করোনা যোদ্ধার সংবাদ সম্মেলন ফতুল্লায় ভবন থেকে পড়ে চীনা প্রকৌশলীর মৃত্যু এসিল্যান্ডের গাড়ির চালক রনির যত ক্ষমতা! পরিবারের সাথে সময় কাটাতে নিউজিল্যান্ডে মেয়র আইভী আড়াইহাজারে চায়না ব্যাটারি কারখানায় অগ্নিকাণ্ড স্নানোৎসবে এসে পানিতে ডুবে শিশুর মৃত্যু লাখো পুণ্যার্থীর অংশগ্রহণে লাঙ্গলবন্দে স্নানোৎসব বন্দরে ৩য় জানাজা শেষে কাজিম উদ্দিন প্রধানের দাফন সম্পন্ন

ফতুল্লায় বন্ধ দুই নিটিং ও বন্দরে তুলার কারখানায় আগুন

নারায়ণগঞ্জের কাগজ
  • প্রকাশিত সময় : সোমবার, ৩০ মার্চ, ২০২০
  • ৭১১ বার পঠিত
ফতুল্লায় বন্ধ দুই নিটিং ও বন্দরে তুলার কারখানায় আগুন

নারায়ণগঞ্জে পৃথকভাবে নিটিং ও তুলার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (২৯ মার্চ) বিকেলে ফতুল্লার বিসিক শিল্পনগরীতে দুই নিটিং কারখানায় এবং দুপুরে বন্দর উপজেলায় দুটি তুলার কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, বিকেলে ফতুল্লার বিসিক শিল্পনগরী এক নম্বর গলির ফায়ার স্টেশন সংলগ্ন তিনতলা ভবনের দ্বিতীয় তলায় অবস্থিত জিএস নিটিং ও পাশ্ববর্তী পাঁচতলা ভবনের পাঁচতলায় অবস্থিত এমডিএন নিটিং কারখানায় আগুন লাগে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। আগুন লাগার খবর পেয়ে বিসিক ও মন্ডলপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের চারটি ইউনিট প্রায় ঘণ্টা খানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

অন্যদিকে দুপুরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৫নং ওয়ার্ডের বন্দরের উত্তর লক্ষ্মণখোলা এলাকায় দুটি তুলার কারখানায় আগুন লাগে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। খবর পেয়ে বন্দর ও সোনারগাঁ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

নারায়ণগঞ্জ মণ্ডলপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, বিকেলে বিসিকের ফায়ার সার্ভিস সংলগ্ন একটি পাঁচতলা ভবনের অবস্থিত এমডিএন নিটিং কারখানায় প্রথমে আগুন লাগে। ওই কারখানার গ্লাস ভেঙে উড়ন্ত ডাস্ট এসে পার্শ্ববর্তী তিনতলা ভবনের দ্বিতীয় তলায় অবস্থিত জিএস নিটিংয়েও আগুন লেগে যায়। খবর পেয়ে বিসিক সার্ভিসের দুটি এবং মণ্ডলপাড়ার দুটি মোট চারটি ইউনিট পৌনে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

তিনি আরও বলেন, দুপুরে বন্দর উপজেলার উত্তর লক্ষ্মণখোলা এলাকার দুটি তুলার কারখানায় আগুন লাগে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। খবর সোনারগাঁয়ের একটি এবং বন্দরের দুটি মোট তিনটি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে অগ্রিকাণ্ডে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা এখনও সঠিকভাবে বলা যাচ্ছে না।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..