সরকারের কাছে কবি নির্মলেন্দু গুণের আবেদন
  1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
সরকারের কাছে কবি নির্মলেন্দু গুণের আবেদন
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ফতুল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার নামফলক উদ্বোধন গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা, থানায় মামলা ট্রাক চাপায় মোটরসাইকেল চালক নিহত স্কুল ছাত্রী স্বপ্না হত্যার বিচার দাবিতে মানববন্ধন বিএনপির সাবেক এমপি গিয়াসের জামিন নামঞ্জুর ফতুল্লায় ট্রাকের ধাক্কায় পথচারী নারী নিহত ফের ২ দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ফতুল্লায় কলেজ ছাত্রী ধর্ষণের মামলায় অভিযুক্ত গ্রেফতার ফতুল্লায় নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু সমাজ থেকে সামাজিক অনুশাসন উঠে গেছে : অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ রূপগঞ্জ থেকে অপহরণকারী চক্রের ৪ সদস্য গ্রেপ্তার ফতুল্লায় ট্রেনে কাটা পড়ে নিহত ১ সিদ্ধিরগঞ্জের ঝুটের গোডাউনে অগ্নিকাণ্ড প্রেমিকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে কলেজ ছাত্রীর মামলা গিয়াস উদ্দিনকে গ্রেফতার করায় নেতাকর্মীদের নিন্দা, নিঃশর্ত মুক্তি দাবি

সরকারের কাছে কবি নির্মলেন্দু গুণের আবেদন

নারায়ণগঞ্জের কাগজ
  • প্রকাশিত সময় : সোমবার, ৩০ মার্চ, ২০২০
  • ৭০৩ বার পঠিত
সরকারের কাছে কবি নির্মলেন্দু গুণের আবেদন

হত দরিদ্রদের জন্য সরকারের কাছে আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন দেশের বরেণ্যে কবি নির্মলেন্দু গুণ। ২৯ মার্চ বিকেল চারটার দিকে তিনি তার ফেসবুক পেজে এমন পোস্ট দেন।

পোস্টে তিনি লেখেন, ‘আমি ঢাকার কামরাঙ্গীর চরের নয়াগাঁও এলাকায় গত পাঁচ বছর ধরে বসবাস করি। এখানে বুড়িগঙ্গা নামে আমার একটি ছোট্ট বাড়িও আছে’।

‘আমার বাড়ির আশপাশে বেশকিছু দরিদ্র পরিবার বাস করে। তাদের অনেকেরই দিন আনে দিন খায় অবস্থা। করোনার সংক্রমণ রোধের জন্য ঘোষিত লকডাউনের কারণে ওই দিনমজুর শ্রেণির মানুষগুলো খুব বিপদের মুখে পড়েছে। ঘোষিত সরকারি সাহায্য তারা অনেকেই পাচ্ছে না’।

‘আমি একটু সচ্ছল এবং এলাকায় ‘সরকারের-লোক’ হিসেবে পরিচিত হওয়ার কারণে এলাকার অভাবী লোকজন আমার কাছে সাহায্য প্রত্যাশা করে ভিড় করছেন। এদের মধ্যে কেউ-কেউ আমার বাড়িটিকে ‘মন্ত্রীর বাড়ি’ বলে মনে করেন। আমি আমার সাধ্যমতো তাদের সাহায্য করে আসছি। যদিও প্রয়োজনের তুলনায় তা খুবই কম, তবু ইহাই সত্য’।

এমতাবস্থায় আমার মাধ্যমে আমার এলাকার দরিদ্র মানুষজনের মধ্যে আর্থিক সাহায্য বিতরণের ব্যবস্থা করা যায় কি? ‘আমি নির্বাচিত জনপ্রতিনিধি বা সরকারী দলের নেতৃস্থানীয় কেউ না হলেও, আমি দুর্নীতিতে অনভ্যস্ত মানুষ হিসেবেই দেশব্যাপী গণ্য। তাই আমার এলাকার দরিদ্র মানুষজনের কাছে সরকারি সাহায্য পোঁছে দেয়ার ব্যাপারে আমাকে আস্থায় নেয়া যেতে পারে’।

এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য আমি সরকারের দায়িত্বশীল মহলের দৃষ্টি আকর্ষণ করছি।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..