সরকারের কাছে কবি নির্মলেন্দু গুণের আবেদন
  1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
সরকারের কাছে কবি নির্মলেন্দু গুণের আবেদন
বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
অনিবন্ধিত পোর্টাল বন্ধে বিটিআরসিকে অনুরোধ জানাব : তথ্য প্রতিমন্ত্রী রাত পোহালেই বন্দর উপজেলা পরিষদের নির্বাচন এক বৃদ্ধ ও গৃহকর্মীকে অবরুদ্ধ রেখে টাকা লুট, গ্রেফতার ২ ফতুল্লায় হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার মহাসড়কে বাসের ধাক্কায় পিকআপ চালক নিহত চাষাঢ়া থেকে দুই ছিনতাইকারী আটক কেন্দ্রীয় কারাগারে মৃত্যু নারায়ণগঞ্জের আসামীর সিদ্ধিরগঞ্জে হেলে পড়েছে ছয়তলা ভবন চেয়ারম্যান প্রার্থী মুকুলের প্রচারণায় ফের হামলা, আহত ২ বন্দরে মুকুলের সমর্থকদের উপর হামলা, আহত ৩ সিদ্ধিরগঞ্জে নকশা বহির্ভূত ভবনে রাজউকের অভিযান, জরিমানা ২২ মামলার আসামী টাইগার মোমেন গ্রেফতার র‍্যাবের অভিযানে মানবপাচার চক্রের মূলহোতাসহ গ্রেফতার ৩ কে হচ্ছে বন্দর উপজেলার উন্নয়নের কর্ণধার আড়াইহাজারে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ

সরকারের কাছে কবি নির্মলেন্দু গুণের আবেদন

নারায়ণগঞ্জের কাগজ
  • প্রকাশিত সময় : সোমবার, ৩০ মার্চ, ২০২০
  • ৭০১ বার পঠিত
সরকারের কাছে কবি নির্মলেন্দু গুণের আবেদন

হত দরিদ্রদের জন্য সরকারের কাছে আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন দেশের বরেণ্যে কবি নির্মলেন্দু গুণ। ২৯ মার্চ বিকেল চারটার দিকে তিনি তার ফেসবুক পেজে এমন পোস্ট দেন।

পোস্টে তিনি লেখেন, ‘আমি ঢাকার কামরাঙ্গীর চরের নয়াগাঁও এলাকায় গত পাঁচ বছর ধরে বসবাস করি। এখানে বুড়িগঙ্গা নামে আমার একটি ছোট্ট বাড়িও আছে’।

‘আমার বাড়ির আশপাশে বেশকিছু দরিদ্র পরিবার বাস করে। তাদের অনেকেরই দিন আনে দিন খায় অবস্থা। করোনার সংক্রমণ রোধের জন্য ঘোষিত লকডাউনের কারণে ওই দিনমজুর শ্রেণির মানুষগুলো খুব বিপদের মুখে পড়েছে। ঘোষিত সরকারি সাহায্য তারা অনেকেই পাচ্ছে না’।

‘আমি একটু সচ্ছল এবং এলাকায় ‘সরকারের-লোক’ হিসেবে পরিচিত হওয়ার কারণে এলাকার অভাবী লোকজন আমার কাছে সাহায্য প্রত্যাশা করে ভিড় করছেন। এদের মধ্যে কেউ-কেউ আমার বাড়িটিকে ‘মন্ত্রীর বাড়ি’ বলে মনে করেন। আমি আমার সাধ্যমতো তাদের সাহায্য করে আসছি। যদিও প্রয়োজনের তুলনায় তা খুবই কম, তবু ইহাই সত্য’।

এমতাবস্থায় আমার মাধ্যমে আমার এলাকার দরিদ্র মানুষজনের মধ্যে আর্থিক সাহায্য বিতরণের ব্যবস্থা করা যায় কি? ‘আমি নির্বাচিত জনপ্রতিনিধি বা সরকারী দলের নেতৃস্থানীয় কেউ না হলেও, আমি দুর্নীতিতে অনভ্যস্ত মানুষ হিসেবেই দেশব্যাপী গণ্য। তাই আমার এলাকার দরিদ্র মানুষজনের কাছে সরকারি সাহায্য পোঁছে দেয়ার ব্যাপারে আমাকে আস্থায় নেয়া যেতে পারে’।

এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য আমি সরকারের দায়িত্বশীল মহলের দৃষ্টি আকর্ষণ করছি।

নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..