1. rakibchowdhury877@gmail.com : Narayanganjer Kagoj : Narayanganjer Kagoj
  2. admin@narayanganjerkagoj.com : nkagojadmin :
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৬:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ফতুল্লা প্রেস ক্লাবের সদস্য সেলিম মুন্সির বাবার মৃত্যু সাংবাদিকের দাদা বীর মুক্তিযোদ্ধা প্রফেসর শামসুল হুদার ইন্তেকাল সামাজিক সংগঠন ‌‘আলোকিত মাসদাইর সংসদ’র অনুমোদন উন্নয়নের ক্ষেত্রে কোন দল নেই : আনোয়ার হোসেন ফতুল্লা রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন : সভাপতি নুরু, সম্পাদক সোহেল ফতুল্লায় ১৬ জুয়াড়ি গ্রেফতার ফতুল্লায় অগ্নিদগ্ধ বাবা-মেয়ের মৃত্যু, শঙ্কায় মা তরুণীকে খুন করে আপন ভাই, লাশ গুম করে বাবা ফতুল্লায় ৪ চোরাই মোটর সাইকেলসহ গ্রেফতার ৬ বীরপ্রতীক গাজী সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী খোকার সাহস ও গুরু তারেক জিয়ার জন্মদিন পালন করলো ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক দল অয়ন ওসমানের জন্মদিনে ফতুল্লায় ছাত্রলীগ নেতা সৌরভের দোয়ার আয়োজন জেলা ছাত্রদলের উদ্যোগে তারেক রহমানের জন্মদিন পালন আমরা যুব সমাজকে নিয়ে জেলাবাসীর সেবা করতে চাই : সাইফুল ইসলাম

করোনাকালে পাতিলেবুর আশ্চর্য উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক
  • প্রকাশিত সময় : শনিবার, ২০ জুন, ২০২০
  • ৩৩৮ বার পঠিত
করোনাকালে পাতিলেবুর আশ্চর্য উপকারিতা

করোনা ভাইরাসের দাপট চলছে সারাবিশ্বে। লাখো মানুষের প্রাণ কেড়ে নিয়েছে ভয়ানক এই ভাইরাস। দিন দিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যাও। এই সময় আমাদের দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী হওয়া খুব জরুরি। নইলে খুব সহজেই আমরা করোনা সংক্রমিত হতে পারি।

করোনাকালে পাতিলেবু খাওয়াটা বেশ জরুরি। বিশেষজ্ঞরা এই সময় অন্যান্য ঘরোয়া উপাদানের সঙ্গে সঙ্গে সংক্রমণ ঠেকাতে পাতিলেবু খাওয়ার পরামর্শ দিয়েছেন।

চলুন জেনে নেয়া যাক এই সময় ঠিক কী কী কারণে পাতিলেবু খাবেন-

  • পাতিলেবু রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। এতে সর্দি, কাশির সমস্যা দূর হয় নিমিষেই।
  • তীব্র গরমে শরীর সুস্থ রাখতে পাতিলেবু খাওয়া অত্যন্ত জরুরি। পাতিলেবুর রস শরীরের বিভিন্ন উন্নতিসাধন করে।
  • পাতিলেবুতে ভিটামিন সি বিদ্যমান। তাই এর কারণে কাটাছেঁড়া জায়গা অত্যন্ত সহজেই সেরে ওঠে। যদি পাতিলেবু খাওয়া যায় তবে হাড়, তরুণাস্থি বা টিস্যুর স্বাস্থ্যও ভালো থাকে।
  • পাতিলেবু বিএমআর বা বেসিক মেটাবলিক রেট ভালো রাখে, শরীরে পিএইচ ব্যাল্যান্স সঠিক রাখে। এমনকি রক্তে পিএইচের হার সঠিকভাবে বজায় রাখে।
  • পাতিলেবু দৌড়ঝাঁপ করার শক্তি যোগায় এবং ক্রমশই এনার্জি বাড়ায়৷
  • পাতিলেবুর এক নয় অনেক গুণ। প্রতিদিন পাতিলেবু একটু উষ্ণ গরম পানির সঙ্গে খেলে অবাঞ্ছিত মেদ ঝরে যায়।
নিউজটি শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রদান করুন...

এই ক্যাটাগরীর আরো খবর..

error: Content is protected !!